ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

পেকুয়ায় মসজিদে মদ-জুয়ার বিরুদ্ধে কথা বলায় ইমামকে পেটালো কমিটির নেতারা

এ এম ওমর আলী, চকরিয়া ::
পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নের ছনখোলা এলাকায় ছনখোলারজুম জামে মসজিদে আরবী খূৎবা-পূর্ব বাংলায় আলোচনাকালে মদ ও জুয়া বিরোধী কথা বলায় ওই মসজিদের ইমামকে প্রকাশ্যে পিটিয়েছে মসজিদ পরিচালনা কমিটির সংশ্লিষ্ট কয়েকজন নেতা। শুক্রবার ওই মসজিদের উঠানে পবিত্র জুমার নামাজ শেষে বেলা আড়াইটায এ ঘটনা ঘটে। পিটুনির শিকার ওই ইমামের নাম মাওলানা আবদুল কাইয়ুম(২৫)।
ভুক্তভোগি ইমাম আবদুল কাইয়ুম স্থানীয় সাংবাদিকদের জানান, (৭ জানুয়ারি) শুক্রবার পবিত্র জুমায় আরবী খুৎবার আগে বাংলায় আলোচনাকালে মদ ও জুয়া বিরোধী বক্তব্য প্রদান করি। একইভাবে বেনামাজীদের বিষয়ও আলোচনায় আসে। কিন্তু এসব বক্তব্য মসজিদ কমিটির কয়েকজন নেতার গায়ে লাগে। পরে জানতে পারি কসিটির ওই লোকজন আমার উপর ক্ষিপ্ত হয়েছেন। আবদুল কাইয়ুম আরও জানান, নামাজ শেষ করে মসজিদ থেকে বের হলে অতর্কিতভাবে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও একই এলাকার মৃত হাবিব উল্লাহ’র ছেলে আব্দু ছালাম, মৃত শফিকুর রহমানের ছেলে ও মসজিদ পরিচালনা কমিটির কোষাধ্যক্ষ আব্দু ছালামসহ দু’আবদুচ্ছালাম ও মৃত রশিদ আহমদের ছেলে জামাল হোসেন বেদম প্রহার শুরু করে। প্রত্যক্ষদর্শী লোকজন এসে তাদের নিবৃত্ত করেন।
স্থানীয় প্রত্যক্ষদর্শী মো: হাসান জানান, নামাজ শেষ করে বাড়ি ফেরার সময় হঠাৎ পেছনে সুরগোল শুনে ফিরে দেখি মসজিদ কমিটির দু’তিন জন লোক লাঠি-সুটা দিয়ে ইমাম আবদুল কাইয়ুমকে পেটাচ্ছে। এমনকি জুতা দিয়েও পেঠানো হচ্ছে তাকে। আমরা লোকজন গিয়ে তাকে উদ্ধার করি। পরে জানতে পারি মসজিদে মদ ও জুয়া নিয়ে কথা বলায় তাকে পেটানো হয়েছে। পেকুয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী জানান, এ সংক্রান্ত কোন পাওয়া যায়নি, তবে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: