ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

৮ পুরুষ প্রার্থীকে হারিয়ে চেয়ারম্যান রীনা

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার :: কক্সবাজারের রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী খোদেস্তা বেগম রীনা নির্বাচিত হয়েছেন। তিনি নির্বাচনে ৮ পুরুষ প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে জয় লাভ করেন।

রীনা নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন। তাঁর প্রয়াত স্বামী মনিরুল আলম চৌধুরী ওই ইউনিয়নের দীর্ঘ সময়ের চেয়ারম্যান ছিলেন।

গত বৃহস্পতিবার অনুষ্টিত দ্বিতীয় ধাপের নির্বাচনে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন বলে রিটার্নিং অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার গৌর চন্দ্র দে নিশ্চিত করেছেন।

তিনি জানান, এই ইউনিয়নের ১৬ হাজার ১২৮ জন ভোটারের মধ্যে ১৩ হাজার ২৯২ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ২৯০টি ভোট বাতিল হয়। নৌকা প্রতীক নিয়ে খোদেস্তা বেগম রীনা পাঁচ হাজার ৯১৫ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টেবিল ফ্যান প্রতীকে মো. ইউনুছ পেয়েছেন তিন হাজার ৪৩৫ ভোট।

খোদেস্তা বেগম রীনা বলেন, ‘আমার জীবনে এটা বড় প্রাপ্তি হয়ে থাকবে যে, একজন নারী প্রার্থী হয়ে আমি আট পুরুষ প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পরাজিত করে বিজয়ী হয়েছি। জনগণ ভালোবেসে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। তাদের কথা আজীবন মনে থাকবে।’

পাঠকের মতামত: