ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সোনাদিয়ায় কাঠের বোট ডুবি’র ঘটনায় নিখোঁজ

চকরিয়া খুটাখালীর পর্যটক সাকিবের লাশ উদ্ধার (ফলোআপ)

নিজস্ব প্রতিবেদক :: চকরিয়া উপজেলার খুটাখালী থেকে মহেশখালীর সোনাদিয়ায় ভ্রমনে গিয়ে কাঠের বোট ডুবে সাকিব নামের নিখোঁজ কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে।

বুধবার (৬ অক্টোবর) সকাল ৭ টার সময় সোনাদিয়াদ্বীপের পশ্চিম পাশে গভীর সমুদ্র এলাকা থেকে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করেন স্থানীয় ৪ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী ছৈয়দ হোছাইনের নেতৃত্বে রফিক,ফয়সাল,শাহাব উদ্দীনসহ পরিবারের লোকজন। এসময় তার নাক মুখ ছিড়ে শরির ফুলে গেছে।

গত সোমবার রাত সাড়ে ৮ টার দিকে কাঠের বোট ডুবে সাকিব হাসান (১৮) নিখোঁজ হয়। সে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ড বাককুমপাড়ার মোঃ জাফরের পুত্র।

জানা গেছে, সোমবার রাত সাড়ে ৮ টার দিকে বঙ্গোপসাগরের সোনাদিয়া ত্রিমুখী মোহনা থেকে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। এসময় কাঠের বোটে থাকা ১৫ জনের মধ্যে ১৪ জনকে জীবিত উদ্ধার করা হয়।

পরিবারের বরাত দিয়ে স্থানীয়রা জানায়, সোমবার সকালে ইউনিয়নের বাককুম পাড়ার ১৫ কিশোর- যুবক ভ্রমনের উদ্দশ্যে খুটাখালী লালগোলা থেকে ছোট কাঠের বোট নিয়ে সোনাদিয়ায় যায়।

সারাদিন আনন্দ উল্লাস করে বিকেলে ফুটবল খেলে ঘড়িভাঙ্গা হয়ে সোনাদিয়ার পশ্চিম পাশ দিয়ে ফেরার পথে রাত সাড়ে আটটার সময় বোটটি প্রবল ঢেউয়ের তোড়ে বালির চরে আটকা পড়ে।

একপর্যায়ে বোট থেকে ছিটকে পড়ে সবাই সাগরের পানিতে হাবুডুবু খায়। তাদের মধ্যে একজন দ্রুত ৯৯৯ নাইনে ফোন দিয়ে বিষয়টি পুলিশকে অবহিত করেন।

খবর পেয়ে মহেশখালী থানা পুলিশ তাৎক্ষনিক নৌবাহিনীর সহায়তা চেয়ে ঘটনাস্থলে ফোর্স পাটায়।
পরে রাত সাড়ে ১১ টার দিকে স্থানীয় জেলেদের সহায়তায় ১৪ জনকে উদ্ধার করা হলেও সাকিব হাসানকে পাওয়া যায়নি।

উদ্ধারকৃত কবির আহমদ ও তৌহিদ জানিয়েছেন, রাত সাড়ে ৮ টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পানিতে সাতরিয়ে সবাই আশপাশের ফিশিং বোটগুলোর সহায়তায় চাই। এসময় বোটের মাঝি মাল্লারা ১৪ জনকে জীবিত উদ্ধার করে ঘড়িভাঙ্গা নিয়ে এসে থানা পুলিশকে হস্তান্তর করেন।

বুধবার সকাল সাড়ে ১১ টার সময় তার নামাজে জানাযা বাককুমপাড়া কবরস্থা সংলগ্ন জামে মসজিদ মাঠে আদায় শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছে। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া বিরাজ করছে।

খুটাখালী ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আবদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে চকরিয়া নিউজকে বলেন, পরিবারের লোকজন গিয়ে তার লাশ উদ্ধার করেছে। বিষয়টি মহেশখালী-চকরিয়া থানা পুলিশকে জানিয়ে দাফন সম্পন্ন করা হয়েছে।

পাঠকের মতামত: