ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

টেকনাফে আরো ১ মৃত হাতি উদ্ধার

টেকনাফ প্রতিনিধি :: টেকনাফের শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের পাশে পানির ছড়া নামক খালে একটি মৃত হাতি পাওয়া গেছে। আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে ক্যাম্পের রোহিঙ্গা জনগোষ্ঠীর লোকজন এটি দেখতে পায়। পরে খবর পেয়ে টেকনাফ ১৬ (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) এপিবিএনের সদস্যের একটি টিম ঘটনাস্থলে গিয়ে বন বিভাগকে খবর দেয়।

জানা যায়, রোহিঙ্গা ক্যাম্প-২৬ (শালবাগান) তাঁরকাটার বেস্টনির বাইরে আনুমানিক ৫০০ গজ পশ্চিমে পাহাড়ের পাদদেশে পানির ছড়ার মধ্যে একটি বন্যহাতি মৃত অবস্থায় দেখা যায়। বন্যহাতির মৃত্যুর খবর ক্যাম্প এলকায় ছড়িয়ে পড়লে উৎসুক সাধারণ রোহিঙ্গারা ভিড় জমালে পরিস্থিতি স্বাভাবিক রাখতে শালবাগান এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স মোতায়েন করা হয়।

ধারণা করা যাচ্ছে বন্য হাতিটি আনুমানিক ৩/৪ দিন আগে পাহাড়ের চূড়া থেকে পড়ে পানির ছড়ার মধ্যে মারা যায়। শালবাগান এপিবিএন কর্তৃক সংশ্লিষ্ট বন বিভাগকে অবহিত করা হয়েছে বলে জানান ১৬ এপিবিএন অধিনায়ক (এসপি) তারিকুল ইসলাম তারিক। তিনি আরো জানান, এ বিষয়ে বন বিভাগ যথাযথ ব্যবস্থা নিচ্ছে। উল্লেখ্য, গত সপ্তাহ আগে আরো একটি মৃত হাতি উদ্ধার করা হয়েছিল এই এলাকায়।

পাঠকের মতামত: