ঢাকা,রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪

কক্সবাজারের ২আইনজীবী ৩ বছর নিষিদ্ধ

bar-council-bangladeshঅনলাইন ডেস্ক :

পেশাগত অসদাচরণের দায়ে তিনজন আইনজীবীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে বাংলাদেশ বার কাউন্সিল। এর মধ্যে ঢাকা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মোহম্মদ আবুল হাসনাতকে আইন পেশা থেকে অপসারণ করা হয়েছে। এছাড়া কক্সবাজার জেলা আইনজীবী সমিতির দুই সদস্য অ্যাডভোকেট মোহম্মদ শাহজালাল চৌধুরী ও অ্যাডভোকেট মোহম্মদ তবারক হোসেনকে তিন বছরের আইন পেশায় নিষিদ্ধ করা হয়েছে। তারা এই সময়ের মধ্যে বাংলাদেশের কোনো আাদালতে মামলা পরিচালনা করতে পারবেন না।

কাউন্সিলের ১ নম্বর ট্রাইব্যুনালের চেয়ারম্যান মোহম্মদ ইয়াহিয়া, সদস্য মোহম্মদ পারভজ আলম খান ও শেখ আক্তারুল ইসলামের ট্রাইব্যুনাল বুধবার এই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে।

কক্সবাজারের দুই আইনজীবী বিরুদ্ধ পক্ষ দ্বারা অন্যায়ভাবে বশীভূত হয়ে এক থানার এক তরফা ভিত্তিহীর বানোয়াট ও ষড়যন্ত্রমূলক রোয়াদাদ সৃষ্টি করেছেন। উক্ত রোয়াদাদে দরখাস্তকারীর অপূরণীয় ক্ষতি হয়ে উঠেছে। একারণে তাদের অপসারণ করা হয়েছে।

আবুল হাসনাত ভূঁইয়া একটি মোকদ্দমায় দরখাস্তকারী আবদুর রফিক খান কর্তৃক বায়নানামা সম্পাদন করে দেয়া হয়নি। পূর্বের স্বাক্ষর করা থানা স্ট্যাম্পকে পরবর্তীকালে আবুল হাসনাত কর্তৃক বায়নানামা সৃষ্টি করা হয়েছিল। এই বিষয়টি দেওয়ানি ও আপিল আদালতে প্রমাণিত হয়, যা তার পেশাগত অসদাচরণ প্রমাণ করে। এজন্য তাদের অপসারণ করেছে ট্রাইব্যুনাল।

 

পাঠকের মতামত: