ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

তালেবানদের প্রশংসায় মার্কিন সেনা কর্মকর্তা!

অনলাইন ডেস্ক :: আফগানিস্তানে গত ১৫ আগস্ট থেকে যেসব মার্কিন নাগরিক কাবুল বিমানবন্দরে গেছেন, তাদের নিরাপত্তা দিয়েছেন তালেবান যোদ্ধারা। এ নিয়ে তালেবানদের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন এক মার্কিন সেনা কর্মকর্তা। খবর সিএনএন ও আরব নিউজের।

মার্কিন বাহিনীর এক শীর্ষ কর্মকর্তার বরাত দিয়ে সিএনএন জানায়, পশ্চিমা দেশগুলো যখন ৩১ আগস্টের আগে আফগান ছাড়তে মরিয়া হয়ে চেষ্টা চালাচ্ছিল, তখন আইএস-খোরাশানের হুমকির মধ্যে কাবুল বিমানবন্দর পর্যন্ত প্রচণ্ড নিরাপত্তা দিয়ে তালেবান যোদ্ধারা মার্কিন সাধারণ নাগরিকদের কাবুল বিমানবন্দরে পৌঁছে দিয়ে গেছেন।

এ ঘটনার প্রশংসার করে মার্কিন ওই সেনা কর্মকর্তা বলেন, এটা অত্যন্ত বিরল এবং সুন্দর ঘটনা। গত ২০ বছর ধরে তাদের বিরুদ্ধে আমরা লড়াই করেছি। কিন্তু তারা সাধারণ নাগরিকদের কড়া নিরাপত্তার মাধ্যমে কাবুল হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত এগিয়ে দিয়ে গেছেন। এতে তাদের মানবিক মূল্যবোধ খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে।

বিমানবন্দরের বাইরে বেশ গোছালোভাবেই কাগজপত্র যাচাই-বাছাই করে বিভিন্ন দেশের নাগরিকদের বিমানবন্দর পর্যন্ত এগিয়ে দিয়েছে। আল-কায়দা এবং আইএস হুমকির মধ্যে বিদেশি নাগরিকদের অত্যন্ত সুশৃঙ্খলভাবে বিমানবন্দরে পৌঁছে দিয়ে গেছে তালেবান যোদ্ধারা।

পাঠকের মতামত: