ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

লামায় চোলাই মদ পাচারকালে আটক ৪

mail.google.comccccমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

বান্দরবানের লামা থেকে চোলাই মদ পাচারকালে ১৯২ লিটার মদ সহ ৪ নারী মাদক পাচারকারীকে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার সময় আটক করেছে পুলিশ। আটককৃতরা হল, আয়েশা বেগম(৫৫), মনজুরা বেগম(৫০), রশিদা বেগম(৪৫) ও মনোয়ারা বেগম(৪৫)। সকলে পার্শ্ববর্তী চকরিয়া পৌরসভার ৩নং ওয়ার্ড ঘষাবাজারের বাসিন্দা। আটককৃত চোলাই মদের বাজার মূল্য ৩৮ হাজার ৪শত টাকা।

জানা গেছে, লামা হতে চকরিয়া গামী একটি জীপ গাড়ী করে ৪জন মহিলা ৬টি বাজারের ব্যাগে পলিথিন মোড়ানো মোট ১৯২ লিটার মদ পাচার করছে। গোপন এই সংবাদের ভিত্তিতে লামা থানা পুলিশের উপ-পরিদর্শক অভিজিৎ দাস সঙ্গীয় ফোর্স নিয়ে লামা-চকরিয়া সড়কের ইয়াংছা পুলিশ ফাঁড়িতে গিয়ে গাড়ীটি আটক করে এবং তল্লাসী চালিয়ে মদ সহ পাচারকারী ৪ সদস্যকে আটক করে। উদ্ধারকৃত মদ ও আটককৃতদের লামা থানায় নিয়ে আসে। এবিষয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ২২(গ) ধারা একটি মামলা রুজু করে। মামলা নং ০৩, তারিখ ০৬ মে ২০১৬ইং।

চোলাই মদ পাচারের অভিযুক্ত মনজুরা বেগম ও মনোয়ারা বেগম এই প্রতিবেদককে জানান, এই চোলাই মদের মূল মালিক লামা পৌরসভার ৭নং ওয়ার্ড মাষ্টার পাড়ার মার্মা এক লোক। যার নাম তারা জানেন না। তবে দেখলে চিনতে পারবেন। তারা ৩০০ টাকার চুক্তিতে চকরিয়ায় পৌঁছে দেয়ার দায়িত্ব নিয়েছে। এছাড়া প্রায়ই একই ভাবে মহিলাদের শরীরে বেঁধে মাষ্টার পাড়া থেকে চোলাই মদ পাচার হয়।

মদ আটকের ঘটনার সত্যতা স্বীকার করে লামা থানা পুলিশের উপ-পরিদর্শক অভিজিৎ দাস বলেন, আটককৃতদের শুক্রবার বেলা ১২টায় জব্দকৃত মদ সহ লামা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে। আদালত সকলকে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেছেন।

পাঠকের মতামত: