ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়ার ৬ ইউপিতে ৫৪ ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ৭০হাজার ৮৩৭জন

up elecমিজবাউল হক, চকরিয়া ::::

আগামীকাল চকরিয়ার ছয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫৪টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ৭০হাজার ৮৩৭জন ভোটার। তাদের মধ্যে রয়েছেন ৩৬ হাজার ৯২৬জন পুরুষ ও ৩৩ হাজার ৯১১জন নারী ভোটার। এরমধ্যে পুর্ববড় বড় ভেওলা ইউনিয়নে ১৬হাজার ১৮জন, ঢেমুশিয়া ইউনিয়নে ৭হাজার ৫৪৯জন, পশ্চিম বড়ভেওলা ইউনিয়নে ৫ হাজার ৬৬৩জন, বদরখালী ইউনিয়নে ১৮হাজার ৮৬১জন, কোনাখালী ইউনিয়নে ১০হাজার ৮৩৫জন ও বিএমচর ইউনিয়নে ১১হাজার ৯১১জন ভোটার রয়েছে। ছয়টি ইউপিতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩১জন। আর সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে প্রার্থী আছেন ২৫৮জন।

তার মধ্যে বদরখালী ইউনিয়নে আছেন চেয়ারম্যান পদে ৬জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ৩৫জন, কোনাখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে রয়েছেন ৫জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৪৪জন। পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন ও সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ২৬জন, ঢেমুশিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১জন এবং সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ৩২জন। বিএমচর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪জন ও সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ৩৯জন, পূর্ববড় ভেওলা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫ জন ও সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ৪৫ জন প্রার্থী।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর সুত্রে জানা গেছে, পুর্ববড় ভেওলা ইউনিয়নে ভোট কেন্দ্র রয়েছে ৯টি। ভোটার রয়েছে ১৬হাজার ১৮জন। তারমধ্যে ৮৪৭৩জন পুরুষ ও ৭৫৪৫জন নারী ভোটার। ঢেমুশিয়া ইউনিয়নে কেন্দ্র রয়েছে ৯টি। ভোটার আছেন ৭হাজার ৫৪৯জন। তারমধ্যে ৩৮৩৫জন পুরুষ ও ৩৭১৪জন নারী ভোটার। পশ্চিম বড়ভেওলা ইউনিয়নে কেন্দ্র রয়েছে ৯টি। ভোটার আছেন ৫হাজার ৬৬৩জন। তারমধ্যে ২৯৪৩জন পুরুষ ও ২৭২০জন নারী ভোটার। বদরখালী ইউনিয়নে কেন্দ্র ৯টি, ভোটার রয়েছেন ১৮হাজার ৮৬১জন। তারমধ্যে ৯৯২১জন পুরুষ ও ৮৯৪০ নারী ভোটার। কোণাখালী ইউনিয়নে কেন্দ্র রয়েছে ৯টি, ভোটার আছেন ১০হাজার ৮৩৫জন। তারমধ্যে ৫৫৩৮জন পুরুষ ও ৫২৯৭জন নারী ভোটার। বিএমচর ইউনিয়নে কেন্দ্র রয়েছে ৯টি, ভোটার আছেন ১১হাজার ৯১১জন। তারমধ্যে ৬২১৬জন পুরুষ ও ৫৬৯৫জন নারী ভোটার।

পাঠকের মতামত: