ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

জয়ের টাকার উৎস কী: রিজভী

image_154712_0নিজস্ব প্রতিবেদক ::

ঢাকা: “প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের টাকার উৎস কী” – এমন প্রশ্ন তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, “শুধু বেগম খালেদা জিয়া নয়, বাংলাদেশসহ গোটা বিশ্বের মনে প্রশ্ন- জয়ের এই টাকার উৎস কী?”
কুমিল্লায় খালেদা জিয়ার বিরুদ্ধে হওয়া মানহানি মামলার (৩ মে) পরিপ্রেক্ষিতে বুধবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনেএ মন্তব্য করেন তিনি।খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির মামলার নিন্দা জানিয়ে তা প্রত্যাহারের দাবি জানান বিএনপির এই নেতা।
গত ১ মে রাজধানীতে অনুষ্ঠিত দলীয় একটি সমাবেশে যুক্তরাষ্ট্রে জয়ের একাউন্টে আড়াই হাজার কোটি টাকা থাকার বিষয়ে অভিযোগ করেন বেগম খালেদা জিয়া। এর জবাবে নিজের ফেসবুকে খালেদা জিয়াকে ‘মিথ্যাবাদী এবং চোর’ অভিহিত করেন জয়।

সজীব ওয়াজেদের এমন মন্তব্যের প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, “শেখ হাসিনা তনয় যে বক্তব্য পেশ করেছেন তা এতটাই দুর্বিনীত, রুচি ও শিষ্টাচার বহির্ভূত যে, তাতে রহস্য আরো বেশি ঘণীভূত হয়।”
রিজভী বলেন, “জয়ের অ্যাকাউন্টে বিপুল পরিমাণ অর্থ যদি বৈধ হয় তাহলে তা জনসম্মুখে উপস্থাপন করতে সমস্যা থাকার কথা নয়। এ নিয়ে সাংবাদিকসহ দেশ বিদেশের যেকোনো অনুসন্ধানী সংস্থা খোঁজখবর নিতে পারে। অবস্থাদৃষ্টে মনে হয় চুরির মালের কথা প্রকাশ হয়ে যাওয়ায় জয় সাহেব অস্থির হয়ে পড়েছেন।”
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরওয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ।

পাঠকের মতামত: