ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

আজ বাদ আসর পেকুয়ার পূর্ব উজানটিয়ায় নামাজে জানাজা

কক্সবাজার আইন কলেজের সাবেক অধ্যক্ষ এড. বাহার উদ্দিন আর নেই

আনছার হোসেন, কক্সবাজার ::
কক্সবাজার আইন কলেজের সাবেক অধ্যক্ষ ও কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য এডভোকেট বাহার উদ্দিন আর নেই। তিনি আজ রোববার (১৩ জুন) রাত ১২টা ১৫ মিনিটের দিকে শেষ নিঃশ^াস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।

তিনি ব্রেনের অসুস্থতাজনিত কারণে রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই তাঁর মৃত্যু হয়।

এডভোকেট বাহার উদ্দিনের ছোট ভাই শহিদুল ইসলাম জানান, শনিবার রাত সোয়া ১১টার দিকেও তিনি সুস্থ ছিলেন। তার কিছুক্ষণ পরই শ^াসকষ্টজনিত সমস্যা শুরু হয়। পরে অক্সিজেন সিচুরেশন নিচে নামতে থাকে। অক্সিজেন সিচুরেশন আর উন্নতি না হওয়ায় তাঁকে বাঁচানো যায়নি।

তিনি জানান, এডভোকেট বাহার উদ্দিন নিজেই প্রায় ১০ দিন আগে চিকিৎসার জন্য চট্টগ্রামের সিএসসিআরে গিয়েছিলেন। বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে তিনি ওখানে ভর্তি হন। পরে অবস্থার উন্নতি না হওয়ায় তাঁকে পাঁচদিন আগে চট্টগ্রাম থেকে ঢাকায় স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওখানে তিনি এইচসিইউতে (হাই ডেফিসিয়েন্সি ইউনিট) নিবিড় তত্বাবধানে ছিলেন।

এডভোকেট বাহার উদ্দিনের জন্ম কক্সবাজার জেলার পেকুয়া উপজেলাধীন উজানটিয়া ইউনিয়নের উজানটিয়া গ্রামে। ৫ ভাই ও ৭ বোনের মধ্যে তিনি সবার বড়। আইন পেশা শুরু করার পর পরিবার নিয়ে তিনি কক্সবাজার শহরে চলে আসেন। তিনি শহরের উত্তর বাহারছড়ায় (হোটেল নিরিবিলির পেছনে) জমি কিনে স্থায়ী নিবাস গড়েছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা ও এক মেয়ে জামাতাসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। তার এক ছেলে ছিল, সে এইচএসসি পরীক্ষা দিয়ে রাজধানীর ধানমন্ডি লেকে গোসল করতে গিয়ে কয়েকবছর আগে মারা যায়।

ছোট ভাই শহিদুল ইসলাম জানান, লাশ কক্সবাজার শহরে নিয়ে আসা হবে। জানাযা শেষে কোথায় দাফন করা হবে তা এখনও সিদ্ধান্ত হয়নি।

এডভোকেট মোহাম্মদ বাহার উদ্দিন এর মৃত্যুতে

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য, কক্সবাজার আইন কলেজের সাবেক অধ্যক্ষ এডভোকেট মোহাম্মদ বাহার উদ্দিন দিবাগত রাত ১২.৩০ ঘটিকার সময় ঢাকা স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। (ইন্নানিলিল্লাহি…… রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বৎসর। তিনি স্ত্রী, ২ কন্যা, নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

আজ বাদ আসর পেকুয়া উপজেলার পূর্ব উজানটিয়া গ্রামের বাড়ীতে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

কক্সবাজার শহরের বাহারছড়া এলাকা নিবাসী, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য এডভোকেট মোহাম্মদ বাহার উদ্দিন এর মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির পক্ষে সভাপতি জনাব এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী ও সাধারণ সম্পাদক জনাব এডভোকেট জিয়া উদ্দিন আহমদ গভীর শোক প্রকাশ করেছেন এবং মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

 

পাঠকের মতামত: