ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

টেকনাফে বজ্রপাতে দুই জনের মৃত্যু

bojrটেকনাফ প্রতিনিধি  :::
টেকনাফে বজ্রপাতে দুই ব্যক্তির মৃত্যু হয়েছেন। এরা হচ্ছে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী গ্রামের আব্দুল গফুরের ছেলে রবিউল হাসান (১৯), টেকনাফ পৌরসভার উত্তর জালিয়াপাড়ার মৃত ছৈয়দ আহমদের ছেলে সিরাজ মিয়া (৩০)।

সোমবার ভোর রাত ১ টার দিকে কালবৈশাখী ঝড়ের সময় বজ্রপাতে তাদের মৃত্যু হয়।
টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মাজেদ মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, বজ্রপাতে ২ ব্যক্তি মৃত্যু হয়েছে।
খরব পেয়ে তাদেরকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
নিহতের পরিবারে দাবী, ঝড়ের সময় সিরাজ মিয়া মাছ ধরতে নাফ নদীতে যায়। মাছ শিকার শেষে বাড়িতে ফেরার পথে ঝড়ো হাওয়ার কবলে পড়ে। এসময় বজ্রপাতে তার মৃত্যু হয়। অপর নিহত রবিউল আলম লবনের মাঠে যাবার পথে বজ্রপাতে তার মৃত্যু ঘটে।
এদিকে টানা এ মাস ধরে বৈশাখের প্রখর রোদ, তীব্রতাপদাহে অতিষ্ঠ হয়েছিল জনজীবন। হঠাৎ কাল বৈশাখীর থাবায় জনমনে স্বস্থি এলেও বিপর্যস্থ হয়ে পড়েছে সাধারণ মানুষের জীবন। এতে কাঁচা ঘর-বাড়ি, গাছপালার ক্ষতি হলেও ভেসে গেছে লবণ মাঠ ও ঘটেছে নৌকা ডুবির ঘটনা । নিখোঁজ রয়েছেন নৌকাসহ অনেক মাঝিমাল্লা।
সোমবার ভোর রাতে উত্তর-পশ্চিম আকাশে হঠাৎ কালো মেঘ,বজ্রপাতের গর্জন এবং প্রবল দমকা বাতাস শুরু হয়। গরমে অতিষ্ঠ লোকদের অনেকে বৃষ্টিতে ভিজে স্বস্তিতে আম কুড়াতে বের হয়। বাতাসের তীব্রতা আরো বেড়ে যাওয়ায় কাঁচা ঘর-বাড়ি,শিক্ষা প্রতিষ্ঠানের ঘেরা-বেড়া, গাছপালার ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। আমসহ নানা ফলের গাছ ভেঙে ও গুটি আম ঝরে পড়ে ব্যাপক ক্ষতি হয়েছে।
এ ছাড়া অনেক ক্ষতি হয়েছে ফসলের। অন্যদিকে বিদ্যুতের তার ছিঁড়ে, কিংবা তারের ওপর গাছপালা পড়ে বা টাওয়ার ও খুঁটি বিধ্বস্ত হয়ে সংযোগ বিচ্ছিন্ন হয়ে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে

পাঠকের মতামত: