ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় অটোরিক্সা থেকে লাফ দিয়ে বাঁচল মাদ্রাসা ছাত্রী : অপহরণকারীকে পুলিশে সোপর্দ

FAKE-DB-POLICEছোটন কান্তি নাথ, চকরিয়া ::: :
চকরিয়ায় চলন্ত অবস্থায় সিএনজি অটোরিক্সা থেকে লাফ দিয়ে অপহরণকারীর জিম্মিদশা থেকে বাঁচল মাদ্রাসায় পড়‍ুয়া অষ্টম শ্রেণির এক ছাত্রী। এ সময় স্থানীয় জনতা ঘটনা আঁচ করতে পেরে অপহরণকারী অটো চালককে পাকড়াও করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। গতকাল শনিবার সকাল ৯টার দিকে চিরিঙ্গা-বেতুয়াবাজার সড়কের মাতামুহুরী ব্রিজের পৌরসভার আমাইন্যার চর এলাকায় এ ঘটনা ঘটে।
গণপিটুনি দেওয়া সিএনজি অটোরিক্সা চালক ও অপহরণকারীর নাম মনির উদ্দিন (২০)। সে উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের সিকদার পাড়ার মৃত ছিদ্দিক আহমদের ছেলে।
অপহরণের চেষ্টার শিকার ছাত্রীর নাম শফিকা জন্নাত (১৬)। সে ভেওলা মানিকচর ইউনিয়নের (বিএমচর) মুবীনপাড়ার আশরাফ মিয়ার কন্যা এবং বেতুয়া বাজারস্থ হযরত ফাতিমা (রা.) বালিকা দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রী।
প্রত্যক্ষদর্শী জসীম উদ্দিনসহ স্থানীয় কয়েকজন দৈনিক কক্সবাজারকে বলেন, ‘দূর থেকে দেখি বেতুয়া বাজার ব্রিজ পার হয়ে পৌরসভার আমাইন্যার চর এলাকায় সিএনজি অটোরিক্সা থেকে কয়েকটি বই ও খাতা ছুঁড়ে ফেলতে। এ সময় সন্দেহ হলে আরো একটু এগিয়ে গেলে শুনতে পাই এক মেয়ের চিৎকার। এ সময় অটোরিক্সাটির গতিরোধ করতে চাইলে মেয়েটি লাফ দিয়ে নেমে যায় এবং তাকে নিয়ে যাচ্ছে বলে কান্না করতে থাকে। এ সময় অটোরিক্সা চালক মনিরকে উপস্থিত লোকজন গণপিটুনি দেয় এবং মাতামুহুরী তদন্ত কেন্দ্রের পুলিশকে খবর দিলে উপপরিদর্শক (এসআই) মো. ওহিদ মুরাদসহ কয়েকজন পুলিশ ঘটনাস্থলে আসে। এর পর মেয়েটিকে উদ্ধার এবং অপহরণকারী মনির উদ্দিন ও অটোরিক্সাটি থানায় নিয়ে যায়।’
উদ্ধার হওয়া ছাত্রীর বাবা আশরাফ মিয়া জানান, তার মেয়ে শফিকা জন্নাত মাদ্রাসায় যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়। এর পর বানিয়ারচার স্টেশন থেকে মাদ্রাসায় যাওয়ার জন্য সিএনজি অটোরিক্সায় উঠে। এ সময় অটোরিক্সায় মাত্র তিনজন যাত্রী ছিল। অন্য দুইজন যাত্রী বেতুয়া বাজার স্টেশনে নেমে গেলে একা হয়ে পড়া মেয়েকে নিয়ে পৌরসভার দিকে দ্রুতগতিতে ছুটতে থাকে অটোরিক্সা। এ সময় জনতা ঘটনা বুঝতে পেরে এগিয়ে আসে।
চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, ‘মাদ্রাসা ছাত্রী মেয়েটিকে অপহরণের চেষ্টার সময় জনতার সহায়তায় উদ্ধার করা হয়েছে। এ সময় হাতেনাতে অপহরণকারী অটোরিক্সা চালক মনিরকে ভ্রাম্যমাণ আদালতে নিয়ে যাওয়া হবে সন্ধ্যায়। আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটর সঙ্গে এ ব্যাপারে আলাপ হয়েছে। তিনি বলেছেন, অপহরণকারী মনিরকে ৬ মাসের সাজা দিয়ে জেলহাজতে প্রেরণ করা হবে।’

পাঠকের মতামত: