ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

খরুলিয়ার মাদক সম্রাট লিয়াকত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা ::  কক্সবাজার সদরের খরুলিয়া এলাকার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদক সম্রাট লিয়াকত (৪৭) কে গ্রেফতার করেছে পুলিশ। বর্তমানে তার বিরুদ্ধে মাদক, অস্ত্র ও ডাকাতিসহ ডজন মামলা রয়েছে বলে থানা সূত্রে জানা গেছে।

রবিবার (১৬ মে) বিকেলে ঝিলংজা ইউনিয়নের খরুলিয়া বাজার পাড়া গ্রামে অবস্থিত নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীর উল গীয়াস গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গ্রেফতার লিয়াকতের নামে মাদকসহ একাধিক মামলা রয়েছে। গোপনে খবর পেয়ে বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার লিয়াকত ওই এলাকার মামলাবাজ নামে পরিচিত ইউসুফ আলীর পুত্র।

লিয়াকত চট্টগ্রাম অঞ্চল থেকে মাদক সম্রাটের তালিকায় নাম লিখিয়ে দীর্ঘ দিন ধরে নিজেকে নানা অপরাধের সাথে সম্পৃক্ত রেখে আত্মগোপন করে চলছিলেন।

এই মাদক সম্রাট র্দীঘদিন কক্সবাজার জেলায় মাদকের বিশাল নেটওয়ার্ক পরিচালনা করে আসছিল। টেকনাফের ইয়াবা সিন্ডিকেটেরও সক্রিয় সদস্য তিনি। এর আগে যৌথ বাহিনী ও পুলিশের হাতে একাধিকবার স্বপরিবারে গ্রেফতার হয়েছিল।

এছাড়াও তার পুরো পরিবার খরুলিয়া এলাকাসহ কক্সবাজার জেলায় মাদকের রাজত্ব কায়েম করে আসছে বলে জানা গেছে।

পুলিশ মাঝে মধ্যে গ্রেফতারের তৎপরতা চালালেও তাকে খুঁজে পাইনি। সর্বশেষ রবিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে তার বাড়ি ঘেরাও করে সদর থানা অফিসার ইনচার্জ এর নেতৃত্বে একদল সঙ্গীয় ফোর্স তাকে গ্রেফতার করে।

একাধিক সূত্র জানায়, প্রথম দিকে কক্সবাজারের মোটরসাইকেল চুর সিন্ডিকেটের প্রধান ছিলেন এই লিয়াকত। সে সময়ই স্থানীয় প্রশাসন ও প্রভাবশালীদের সাথে সখ্য গড়ে তুলে বিদেশি মদ, ইয়াবা, হিরোইন ও গাঁজার পাইকারী ব্যবসা শুরু করে তার চার ভাইসহ পুরো পরিবার। প্রসাশনের ছত্রছায়ায় প্রকাশ্যে খরুলিয়ার বাজার পাড়া বাড়ি থেকে মাদকের খুচরা ও পাইকারী ব্যবসা করছিল। বাড়ির ভেতরে ও আশপাশে দিনে-দুপুরে মাদকের হাট বসাতো।

এদিকে, মাদকের গডফাদার লিয়াকতের গ্রেফতারের খবরে খরুলিয়াবাসী স্বস্থির নিঃশ্বাস ফেলেছে।

পাঠকের মতামত: