ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় স্বাস্থ্য কর্মীদের ২৬লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ

durnitiচকরিয়া প্রতিনিধি :::

চকরিয়া উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের প্রায় ২৬লক্ষ টাকা অনিয়ম দূর্নীতির মাধ্যমে আত্মসাত করার অভিযোগ উঠেছে। চকরিয়া উপজেলা পরিবার পরিকল্পা বিভাগের কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সংগঠনের সভাপতি ও চকরিয়া সদর ক্লিনিকের এফডাব্লিউভি শাহেনা বেগম সহ সংগঠনের নেতৃবৃন্দরা যৌথ স্বাক্ষরে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী মোর্শেদ আলমসহ সংশ্লিষ্ট স্টাফদের বিরুদ্ধে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে নানা অনিয়ম দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানাযায়,সরকার কর্তৃক ঘোষিত হওয়া কর্মকর্তা-কর্মচারীদের নতুন জাতীয় বেতন স্কেলের আওতায় সিলেকশন গ্রেড, টাইম স্কেল, ফিজিকশনের উপর পাপ্য থেকে সম্পূর্ণ অন্যায় ও অনৈতিকভাবে বিপুল অংকের টাকা চকরিয়ার পরিকল্পনা বিভাগের দায়িত্বরত কর্মচারী হালিম ও বাপ্পীর মাধ্যমে পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী মোর্শেদ আলমের যোগসাজসে প্রায় ২৬লক্ষ টাকা হাতিয়ে নিয়ে আত্মসাত করা হয়েছে। তন্মধ্যে পরিবার পরিকল্পনা বিভাগের ৯২জন কর্মকর্তা-কর্মচারীদের সরকার দেওয়া গ্রেড অনুযায়ী ২০০৭সন থেকে এরিয়ার বিলে যার পাপ্য ৬০-৭৫হাজার টাকা, তার কাছ থেকে কেটে রেখেছে ৩২হাজার টাকা, যার পাপ্য ৩০-৫০হাজার টাকা, তার কাছ থেকে কেটে রেখেছে প্রায় ২৮হাজার টাকা করে প্রায় ৬লক্ষাধিক টাকা অন্যায়ভাবে আদায় করা হয়েছে। এসব টাকা যোগাড় করতে সরকার প্রদেয় তাদের ন্যায্য অধিকার আদায় করতে গিয়ে এসব কর্মকর্তা-কর্মচারীদের অনেকের স্বর্ণের কানের ফুল সহ বিভিন্ন আসবাবপত্র পযর্ন্ত বিক্রি করতে হয়েছে। এছাড়াও প্রসূত কর্মকান্ডে পরিবার পরিকল্পনা বিভাগের ইনপ্লানন এর ফলোআপের টাকা, ইনপ্লানন গ্রহণকারীদের না দিয়ে অফিসের কর্মচারী হালিম ও বাপ্পীকে দিয়ে ভূয়া টিপসহির মাধ্যমে অনুমানিক ২০লক্ষাধিক টাকা আত্মসাত করেছেন।

এ প্রসঙ্গে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী মোর্শেদ আলম বলেন, কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে এধরণের কোন টাকা তিনি গ্রহণ করেননি। মূলত তাদের নতুন জাতীয় বেতন স্কেলের আওতায় সিলেকশন গ্রেড, টাইম স্কেল, ফিজিকশনের উপর পাপ্য থেকে টাকা উত্তোলনে অফিসিয়ালীভাবে খরচের জন্য যার যার ইচ্ছেনুযায়ী টাকা খরচ করেছেন। এতে আমার কোন সংশ্লিষ্টতা নেই। এরপরও বিষয়টির সংগে কারা জড়িত খোজ নিয়ে সমাধানের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হচ্ছে।

 

পাঠকের মতামত: