ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সাংবাদিক বকসীর মৃত্যুতে সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার’র শোক

নিজস্ব প্রতিবেদক ::
কক্সবাজারের প্রবীণ সাংবাদিক ও কলামিষ্ট নজরুল ইসলাম বকসীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সাংবাদিকদের অধিকার আদায়ের সংগঠন ‘সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার’। এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি মমতাজ উদ্দিন বাহারী ও সাধারণ সম্পাদক আনছার হোসের মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান।

স্ত্রীর চিকিৎসা করতে গিয়ে নিজেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সাংবাদিক ও কলামিষ্ট নজরুল ইসলাম বকসী। তিনি আজ রোববার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে ভারতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।

সাংবাদিক ইউনিয়ন সভাপতি মমতাজ উদ্দিন বাহারী ও সাধারণ সম্পাদক আনছার হোসেন বিবৃতিতে বলেন, নজরুল ইসলাম বকসী জীবনের দীর্ঘ সময় সাংবাদিকতার মধ্যদিয়ে মানবতার সেবা করেছেন। তাঁর লেখনি ছিল অত্যন্ত ক্ষুরধার ও রসাত্মক।

নেতাদ্বয় বলেন, নজরুল ইসলাম বকসীর মৃত্যুতে কক্সবাজারের সাংবাদিক জগতে যে শূণ্যতা তৈরি হলো তা সহজেই পুরণ হবার নয়।

তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন। একই সাথে ভারতের ভেলোরে চিকিৎসাধীন স্ত্রী লুৎফা বকসী, তাদের দুই সন্তানের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রসঙ্গত, সাংবাদিক বকসীর আদিনিবাস সিলেটে হলেও তিনি কক্সবাজারে স্থায়ী হয়েছেন। কক্সবাজার প্রেস ক্লাবের প্রতিষ্টাতা সদস্য মরহুম শাহাব উদ্দিন চৌধুরী তাঁর শ্বশুর। বকসী নিজেও দীর্ঘ সময় ধরে কক্সবাজার প্রেস ক্লাবের সদস্য ছিলেন।

পারিবারিক সুত্র মতে, সহধর্মিণী লুৎফা বকসীর চিকিৎসার জন্য গত ১৮ মার্চ ভারতে যান নজরুল ইসলাম বকসী। সেখানেই গত ২৪ মার্চ থেকে নিজেই প্রচন্ড জ্বরসহ অন্যান্য রোগে আক্রান্ত হন। পরে করোনার স্যাম্পল টেস্ট করালে রিপোর্ট আসে ‘পজেটিভ’।

সুত্র মতে, নজরুল ইসলাম বকসীর আগেই ওপেনহার্ট সার্জারী হয়েছিল। তিনি কক্সবাজার শহরের লিংকরোডস্থ মুহুরী পাড়ায় স্থায়ী নিবাস গড়েছিলেন।

পাঠকের মতামত: