ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

ফেসবুক লাইভে

চকরিয়ায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী সম্পর্কে বিষোধাগার অভিযোগে যুবক গ্রেফতার

এম.জিয়াবুল হক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় ফেসবুকে লাইভে এসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে দিয়েছে নুরুল আজাদ (২৬) নামের এক যুবক। এমনকি লাইভ ভিডিও’তে সরকার প্রধানকে হত্যার হুমকি মূলক প্রচারণা চালানোর অভিযোগে চকরিয়া থানা পুলিশ ওই যুবককে গ্রেফতার করেছে।

শনিবার দিবাগত রাত আনুমানিক সোয়া দশটার দিকে ফেসবুক লাইভে এই ভিডিওটি প্রচার করা হয়। বিষয়টি ফেসবুকে ভাইরাল হলে প্রশাসন থেকে শুরু করে আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের নেতাকর্মীদের মধ্যে এলাকায় তোলপাড় শুরু হয়।

গ্রেপ্তারকৃত নুরুল আজাদ চকরিয়া পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের রাজধানী পাড়া পুকপুকুরিয়া এলাকার এনামুল হকের ছেলে। এ ঘটনায় চকরিয়া পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের খোয়াজনগর এলাকার ফারুক হোসাইন নামের এক যুবক বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন। এরই প্রেক্ষিতে তথ্য প্রযুক্তির মাধ্যমে তার আইডি সনাক্ত করে রবিবার দুপুরে পুলিশ অভিযান চালিয়ে নুরুল আজাদকে গ্রেফতার করেন।

আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বলেন, অভিযুক্ত নুরুল আজাদ ফেসবুকে “সিকদারুল ইসলাম সাগর” আইডিতে লাইভে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামীলীগ, ছাত্রলীগ ও যুবলীগকে ‘কুত্তালীগ বলে অশ্লীল ও আক্রমনাত্মক ভাষায় গালিগালাজ করে ‘হাসিনা তোর জীবন শেষ’। হাসিনা তুই জাননা, তোর বাবাকে কিভাবে মারা হইছে, তোকে সেই ভাবে মারা হইবে, বলে হুমকি প্রদান করেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, জাতির পিতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ছাত্রলীগ সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য লাইভে এসে ফেসবুকে প্রচার করার অভিযোগে নুরুল আজাদকে গ্রেফতার করা হয়। গতকাল রোববার বিকালে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।##

 

পাঠকের মতামত: