ঢাকা,শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১

বন বিভাগের অভিযানে

চকরিয়ায় গাড়ি ভর্তি ঝিনুকসহ ৩ ব্যক্তি আটক

মো: সাইফুল ইসলাম খোকন, চকরিয়া:
কক্সবাজারের চকরিয়ায় বন বিভাগ অভিযান চালিয়ে গোপন সংবাদের ভিত্তিতে প্রায় সাড়ে ৫ লাখ টাকার সামুদ্রিক ঝিনুক উদ্ধার ও ৩ ব্যক্তিকে আটক করেছে। গত ৩ এপ্রিল গভীর রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার ডুলাহাজারা বাজার সংলগ্ন এলাকায় থেকে পিকআপ(চট্ট মেট্রো ন-১১-৬৮৩২) গাড়ি ভর্তি এসব ঝিনুকমহ ৩ ঝিনুক ব্যবসায়ীকে আটক করে। গতকাল ৪ এপ্রিল আদালতের মাধ্যমে তাদের জেল খানায় প্রেরণ করেছে।

জানা গেছে, কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা তৌহিদুল ইসলামের নির্দেশে ফাঁসিয়া খালী রেঞ্জ কর্মকর্তা মো: মাহাজারুল ইসলামের নেতৃত্বে ডুলাহাজারা বিট কর্মকর্তা মো: ইলিয়াছ ও সংঙ্গিয় ফোর্স গত ৩ এপ্রিল গভীর রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার ডুলাহাজারা বাজার সংলগ্ন এলাকায় থেকে পিকআপ(চট্ট মেট্রো ন-১১-৬৮৩২) গাড়ি ভর্তি প্রায় এসব ঝিনুক উদ্ধার করে। এসময় ৩ ঝিনুক ব্যবসায়ীকে আটক করে।
আটকৃতরা হলেন, কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডি এলাকার মৃত আবুল কালামের পুত্র ছাব্বির আহমদ(৬০), মহেশখালী উপজেলার কুতুবজুম এলাকার মৃত ছালেহ আহমদের পুত্র মাহবুব আলম(৪২), রামু রশিদ নগর পানছড়ি এলাকার মৃত আবদুল জব্বারের পুত্র নুরুল আমিন।
ফাঁসিয়াখালী রেঞ্জকর্মকর্তা মো: মাজাহারুল ইসলাম জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ঝিনুকসহ আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তাদের বিরুদ্ধে সমুদ্র থেকে ঝিনুক আহরণ করে অন্যত্রে পাচার করা ও পরিবেশের ক্ষতির সাড়ে ৫ লাখ টাকার অভিযোগে একটি মামলা রজু করা হয়েছে।

পাঠকের মতামত: