ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

সরকারি নির্দেশনা থাকলেও

চকরিয়া কলেজে পালিত হয়নি ২৫মার্চ গণহত্যা দিবস কর্মসূচি!

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: সরকারি নির্দেশনা মোতাবেক ২৫ মার্চ গণহত্যা দিবস এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবসের কর্মসূচি পালনে আগে থেকে নির্দেশনা জারি করা হয়েছে। কিন্তু সরকারিভাবে নির্দেশনা থাকলেও চকরিয়া সরকারি কলেজে বৃহস্পতিবার (২৫মার্চ) পালিত হয়নি গণহত্যা দিবসের কোন কর্মসূচি। এ ঘটনায় মুক্তিযুদ্ধের স্বপক্ষের ছাত্র সংগঠন ছাত্রলীগের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

সংগঠনের নেতাকর্মীরা অভিযোগ তুলেছেন, সরকারি নির্দেশনা আছে ২৫ মার্চ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় ২৫ মার্চ গণহত্যা দিবস পালন করতে হবে। কর্মসুচি হিসেবে বলা আছে ২৫ মার্চ সেই কাল রাতে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল, জাতীয় কর্মসূচির সাথে মিল রেখে কলেজ ক্যাম্পাস ও শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন এবং ১৯৭১ এর ভয়াল কাল রাতের নৃশংস ও বর্বোরচিত হত্যাকান্ডের স্মৃতিচারণ করে ভার্চুয়াল আলোচনা সভা করতে হবে।

ছাত্রলীগের নেতাকর্মীরা দাবি করেন, সরকারি নির্দেশনা মোতাবেক বৃহস্পতিবার ২৫ মার্চ চকরিয়া সরকারি কলেজে কোন কর্মসুচি নেওয়া হয়নি। বিষয়টি প্রসঙ্গে জানতে চাইলে চকরিয়া সরকারি শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ বড়ুয়া বলেন, সরকারিভাবে নির্দেশনা আছে ২৫ মার্চ গণহত্যা দিবস এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবসের কর্মসূচি পালন করতে হবে।

কিন্তু অধ্যক্ষ মহোদয় ২৬ মার্চ স্বাধীনতা দিবস পালনে একটি উদযাপন কমিটি করেছেন। সেখানে আমাকে সদস্য সচিব রাখা হয়েছে। আমরা স্বাধীনতা দিবস কর্মসূচি পালনের প্রস্তুতি নিয়েছি। ২৫ মার্চ গণহত্যা দিবসের কর্মসুচি সর্ম্পকে আমাদেরকে বলা হয়নি। তারপরও বিষয়টি সর্ম্পকে অধ্যক্ষ মহোদয় ভালো বলতে পারবেন।

 

পাঠকের মতামত: