ঢাকা,বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

পেকুয়ার টৈটং ইউপি নির্বাচন ১১ এপ্রিল

আ.লীগ প্রার্থী জাহেদুল ইসলামের মনোনয়ন বাতিল চেয়ে লিখিত আবেদন

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের পেকুয়ার টৈটং ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া চেয়ারম্যান পদপ্রার্থী জাহেদুল ইসলামের মনোনয়ন বাতিল চেয়ে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করেছেন পেকুয়া উপজেলা আওয়ামী
লীগের সহ সভাপতি মো. শহিদুল্লাহ। শহিদুল্লাহ উপজেলার ইউনিয়নের বাজার পাড়া এলাকার মৃত নুরুল হকের ছেলে ও আসন্ন টৈটং ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী।

লিখিত আবেদনে শহিদুল্লাহ উল্লেখ করেন নৌকা প্রতিক পাওয়া জাহেদুল ইসলাম চেয়ারম্যান পদে দায়িত্ব পালনকালে মানবিক সহায়তার ১৫ মেট্রিক টন চাল আত্মসাত করেন। গতবছর চাল আত্মসাতের অভিযোগ এনে পেকুয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুল ইসলাম বাদী হয়ে ১৯৭৪ ইং সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫(১) ধারায় তার বিরুদ্ধে দায়ের করা মামলা(নং- জি আর ৪৩/২০২০) বর্তমানে বিচারাধীন।

এই আবেদনে আরও উল্লেখ করা হয়, মামলা রুজু হওয়ার পরদিন স্থানীয় সরকার মন্ত্রণালয় ২০২০ সালের ২৯ এপ্রিল জাহেদুল ইসলামকে চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বরখাস্ত ও ২৯ জুলাই চূড়ান্তভাবে বরখাস্ত করে টৈটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শূণ্য ঘোষণা করেন।

আবেদনকারী শহিদুল্লাহ আবেদনে আরো উল্লেখ করেন, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ আইন) ২০০৯ এর ২৬(২) এর(ড) মতে কোন ব্যক্তি দুর্নীতির দায়ে বরখাস্ত হওয়ার ৫ (পাঁচ) বছর অতিক্রান্ত না হলে তিনি ওই পদের জন্য যোগ্য মনোনীত হবেন না। যেহেতু জাহেদুল ইসলাম গত ২০২০ সালের ২৯ জুলাই দুর্নীতির দায়ে চেয়ারম্যান পদ হতে অপসারিত হয় এবং তা এখনো ৫ বছর অতিক্রান্ত হয়নি সেহেতু তিনি উক্ত চেয়ারম্যান পদের জন্য যোগ্য নয়।

এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহেদুল ইসলাম চৌধুরী চকরিয়া নিউজকে বলেন, এসব আমার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ। যারা এ ষড়যন্ত্রে যুক্ত আছে তারা সবাই বিএনপি জোট সরকারের তৎকালীন যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমদের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে। তিনি আরও বলেন, আইন ও নির্বাচনী বিধি মতে যদি কর্তৃপক্ষ আমার প্রার্থীতা বাতিলে কোন যুক্তি খোঁজে পায় তাহলে তাঁরা তাই করবে। অন্যথায় আমি বলবো এসব আমার বিরুদ্ধে বিরোধিতার খাতিরে বিরোধিতা।

এ ব্যাপারে টৈটং ইউনিয়ন পরিষদ নির্বাচন রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দিন বলেন, আজ ১৯ মার্চ টৈটং ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীতা যাচাই বাছাইয়ের দিন ধার্য্য করা আছে। ওইদিন আমরা শুধু জাহেদুল ইসলাম চৌধুরী নয় সকল প্রার্থীর যাবতীয় বিষয় খতিয়ে দেখবো।

পাঠকের মতামত: