ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

চকরিয়া পৌরসভা নির্বাচন: আজ মনোনয়ন ফরম জমা দিয়েছেন

মেয়র পদে-৪, সংরক্ষিত মহিলা-১৪ ও সাধারণ পুরুষ-৫৪

মো: সাইফুল ইসলাম খোকন, চকরিয়া :: আসন্ন চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জামা দিয়েছেন। এদের মধ্যে একজন আওয়ামীলীগের, ২ জন স্বতন্ত্র প্রার্থী ও অপর জন জাতীয় পাটি (জাপা-এ) র মনোনীত প্রার্থী রয়েছে। এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন ও সাধারণ পুরুষ কাউন্সিলর পদে ৫৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছে। আজ ১৮মার্চ মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিনে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌরসভা নিবাচনের রিটানিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজের কাছে এ এসব প্রার্থীরা মনোনয়ন পত্র জামা দিয়েছেন।
তবে বিএনপির কেন্দ্রী কমিটির সিদ্ধান্ত মোতাবেক নির্বাচনে অংশ গ্রহণ না করার করণে চকরিয়া পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি আলহাজ¦ নুরুল ইসলাম হায়দার মনোনয়ন ফরম সংগ্রহ করলেও তিনি জমা দেননি। এতে করে বিএনপির পক্ষ থেকে চকরিয়া পৌরসভার মেয়র পদে কোন প্রার্থী অংশ গ্রহণ করছেনা।
উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে বর্তমান মেয়র আলমগীর চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী (বর্তমান এমপির ভাতিজা) এম জিয়াবুল হক, জাতীয় পাটি (জেপি-এরশাদ) মনোনীত প্রার্থী মোহাম্মদ মনোয়ার আলম ও স্বতন্ত্র প্রার্থী এডভোকেট ফয়সাল উদ্দিন ছিদ্দিকী মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
অপর দিকে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে যারা মনোনয়ন পত্র জামা দিয়েছেন তারা হলেন, ১.২ ও ৩ নং ওয়ার্ড থেকে বর্তমান মহিলা কাউন্সিলর রাশেদা বেগম, লাকী আক্তার, মোছাম্মদ জুলিয়া আক্তার, স্বপ্না দাশ, শাহানা বেগম ও জসনে আরা বুলবুল। ৪.৫ ও ৬ নং ওয়ার্ড থেকে বর্তমান মহিলা কাউন্সিলর রাজিয়া সুলতানা, ফরহানা ইয়াছমিন ও রেজু আরা বেগম। ৭.৮ ও ৯ নং ওয়ার্ড থেকে বর্তমান মহিলা কাউন্সিলর আনজুমান আরা বেগম, সজরুন নাহার, সাঈদা ইয়াছমিন, হাসনা খানম, ও আনোয়ারা বেগম।
এছাড়া চকরিয়া পৌরসভার ১ থেকে ৯ নং ওয়ার্ড পর্যন্ত কাউন্সিলর পদে যারা মনোনয়নপত্র জামা দিয়েছেন তারা হলেন, মকছুুদুল হক মধু, মো: ইউসুফ, রেজাউল করিম, ফরিদুল আলম, মো: নূর হোসেন, মো: নুরুস শফি, মো; সাইফুল ইসলাম, মো: জাহাঙ্গীর আলম, রেজাউল করিম, মো: নুরুল আবছার (বাদশা), নবাব মিয়া, মো: বশিরুল আযুব, এএসএম ইফতেখারুল ইসলাম, শওকত হোসেন, মো: আক্কাছ আহমদ, মো: ফজল করিম চৌধূরী, ফরিদুল ইসলাম, জাফর আলম, ওয়াহিদুল ইসলাম, মো: জমির উদ্দিন, মো: হাছানগীর হোছাইন, আজিজুল ইসলাম সোহেল, বাদল কান্তি সুশীল, সঞ্জয় কুমার সুশীল, সাদ্দাম হোসেন মিন্টু, মো: বেলাল, ফোরকানুল ইসলাম তিতু, জসিম উদ্দিন, ফোরকানুল ইসলাম, মো: নজরুল ইসলাম, জয়নাল আবেদীন, আবদু ছালাম, মো: এমরান, মো: জাকের আহমদ. মো: এনামুল হক মঞ্জু, জাহেদ হোছাইন বাবুল, গিয়াস উদ্দিন, জামাল উদ্দিন, নুরুল আমিন, মিনহাজ উদ্দিন, এহছানুল হক, মো: জালাল উদ্দিন, মো: মুজিবুল হক, মো: শহিদুল ইসলাম, আবু ছাদেক, বিপ্লব কুমার সুশীল, জামাল উদ্দিন, আহমদ রেজা, মো: নজরুল ইসলাম, মোহামুদুল হক সোহেল, সালাহ উদ্দিন, জিয়া উদ্দিন বাবলু, বেলাল উদ্দিন ও জমির উদ্দিন (ওয়ার্ড ভিত্তিক করা হয়নি)।
উপজেলা নির্বাচন অফিসার ও পৌরসভা নির্বাচন ২০২১ এর সহকারী রিটানিং কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ১৯ মার্চ মনোনয়নপত্র জমাদানকারী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাচাই করা হবে। আগামী ১১ এপ্রিল পৌরসভা নির্বাচন অনুষ্টিত হবে। তিনি জানান, মেয়র পদে ৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ ও সাধারণ কাউন্সিলর পদে ৫৪ জন মোট ৭২ জন প্রার্থী মনোনয়নপত্র জামা দিয়েছেন।

পাঠকের মতামত: