Home » চকরিয়া » চকরিয়ায় শহীদ দৌলত খানের বাড়িতে হামলা ও লুটপাট, দুই ভাইসহ আহত ৫

চকরিয়ায় শহীদ দৌলত খানের বাড়িতে হামলা ও লুটপাট, দুই ভাইসহ আহত ৫

It's only fair to share...Share on Facebook274Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

12144705_889534974455838_5989135785643671443_nএম.জিয়াবুল হক, চকরিয়া :::

১৯৮৭’র স্বৈরাচার সরকার বিরোধী আন্দোলনে উপজেলা পরিষদ ঘেরাও কর্মসূচীতে পুলিশের গুলিতে নির্মমভাবে নিহত তৎকালীন ছাত্রলীগ নেতা শহীদ দৌলত খানের গ্রামের বাড়ির বসতভীটার জমির সীমানা বিরোধ নিয়ে প্রতিপক্ষের লোকজনের ভাড়াটিয়া সশস্ত্র সন্ত্রাসীরা দু’দফায় ব্যাপক হামলা,লুটপাট ও তান্ডব চালিয়েছে। এতে অন্তত আড়াই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানাগেছে। হামলায় আহত হয়েছেন শহীদ দৌলতের দুই ভাই সহ পরিবারের ৫ সদস্য। ২৬এপ্রিল সকাল ৯টা ও বিকাল ৩টার দিকে উপজেলার কোনাখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের হাজীপাড়াস্থ শহীদ দৌলতের বাড়িতে এঘটনা ঘটে।

অভিযোগে জানাগেছে, মরহুম করিম দাদ সিকদারের পুত্র শহীদ দৌলত খানের আরো ৩ভাই যথাক্রমে বশির আহমদ বাচ্ছু, শাহাদাত হোসেন ও বাহাদুর হোসেন। তাদের পরিবার পরিজন নিয়ে পৈত্রিক বসতভীটায় সাংসারিক জীবন অতিবাহিত করছেন। কিন্তু তাদের বসতভীটার জমির সীমানা সংক্রান্ত বিরোধ নিয়ে প্রতিপক্ষ একই এলাকার মৃত ইউছুফ আলির পুত্র নুরুস ছফা, মৃত শুক্কুর আলীর পুত্র ফতেহ আলী, মো: সিরাজের পুত্র নাসির উদ্দিন, মৃত আতর আলীর পুত্র হাকিম আলি, মৃত সৈয়দ আলমের পুত্র ওসমান গনি ও নুরুস ছফার পুত্র রিদুয়ান গং চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত, উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ওসি ও স্থানীয় ইউনিয়ন পরিষদ সহ বিভিন্ন দপ্তরে একাধিক লিখিত অভিযোগ করেন। কিন্তু বিজ্ঞ আদালত, ইউএনও অফিস ও পরিষদের ডিক্রি, একাধিক তদন্ত প্রতিবেদন সহ সকল প্রকার রিপোর্ট শহীদ দৌলত খানের পরিবারের পক্ষেই রয়েছে। তা অমান্য করে গতকাল ২৬এপ্রিল সকাল ৯টায় ৩০/৩৫জনের সশস্ত্র সন্ত্রাসীরা প্রকাশ্যে অস্ত্র ও লম্বা কিরিছ হাতে নিয়ে সীমানা সংক্রান্ত বসতভীটার জমি দখলে নিতে হামলা চালিয়েছে। তাদের বাধা দিতে গিয়ে আহত হয়েছে, শহীদ দৌলতের বড় ভাই শাহাদাত হোসেন (৬০) ও বাহাদুর হোসেন (৫৭), ছেলে হোছাইন মো: তারেক (২৭), ভাইয়ের স্ত্রী বর্তমানে কোনাখালী ইউপির ১,২ ও ৩নং সংরক্ষিত ওয়ার্ডে বক প্রতীকে মেম্বার প্রার্থী ফজলুতুন নেছা সহ ৫জন সদস্য। সীমানার ঘেড়া-বেড়া টীন, বাড়ির আসবাবপত্র ভাংচুরে ১লাখ ৫০হাজার টাকা ও বাড়ির ব্যবহৃত সরঞ্জামাদী লুটপাটে লক্ষাধিক সহ আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

হামলার বিষয়ে চকরিয়া থানার ওসি’র কাছে লিখিত অভিযোগ দেওয়া হলে তিনি তাৎক্ষনিকভাবে এসআই কবির হোসেন ও মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি (এএসআই) হাসান মুরাদ সহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। ঘটনাস্থল থেকে পুলিশ চলে আসার পর বিকাল ৩টার দিকে পূণরায় একই কায়দায় হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এরপর পুলিশ পূণরায় ঘটনাস্থলে গিয়ে ঘটনায় জড়িতের আটক করতে বিভিন্ন স্থানে অভিযান চালায়। এনিয়ে শহীদ দৌলত খান পরিবার সহ এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

চকরিয়া থানার ওসি (তদন্ত) মো: কামরুল আজম জানান, শহীদ দৌলত খানের বাড়িতে হামলার বিষয়ে লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে তাৎক্ষনিক পুলিশ পাঠানো হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামায়াতকে নির্বাচনের বাইরে রাখার আইন নেই: ইসি

It's only fair to share...27400ডেস্ক নিউজ ::   নির্বাচন কমিশনজামায়াত, হেফাজতসহ কোনও যুদ্ধাপরাধীর পরিবারের কেউ স্বতন্ত্রভাবেও ...