ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় জমে উঠেছে উপকুলীয় ৬ ইউপি নির্বাচন

ুুুমনির আহমদ, কক্সবাজার

আগামী ৭ মে চতুর্থ ধাপে অনুষ্টিতব্য কক্সবাজার উপকুলের সাংগঠনিক মাতামুহুরী উপজেলার ৬ ইউনিয়ন পরিষদ নির্বাচন জমে উঠেছে । প্রার্থীরা ভোটারদের বাড়ীতে গিয়ে দিচ্ছেন নানা রকম উন্নয়নের প্রতিশ্রুতি। পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে নির্বাচনী এলাকা। অপরদিকে ভোটাররা ও চান যোগ্য- সৎ ব্যক্তি যেন ইউনিয়ন পিতার হাল ধরেন। তবে এবারই প্রথম দলীয় প্রতীকে ইউপি নির্বাচন হওয়ায় মর্যাদার লড়াইয়ে প্রার্থীর সাথে মাঠে নেমেছেন দলের রথি মহারথিরা ও। এদিন ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩১জন ও সংরক্ষিত এবং সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ২৫৮জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। তারা হলেন, বদরখালী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান নূরে হোছাইন আরিফ (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী আহছানুল কাদের চৌধুরী সাব্বির (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী চৌধুরী (মোটর সাইকেল), খাইরুল বশর (আনারস), আবু নঈম মোহাম্মদ হেফাজ (চশমা) ও আবুল কাশেম (টেলিফোন)। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ৩৫জন ।

কোনাখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান দিদারুল হক সিকদার (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী ইমরুল হাসান হান্নান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী মোক্তার আহমদ (ঘোড়া), জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী ও সাবেক চেয়ারম্যান রুহুল কাদের মানিক (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক মধু (আনারস)। একই সাথে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৪৪ প্রার্থী।

পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী ও মাতামুহুরী উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওয়াহিদ মুরাদ হেফাজতুর রহমান টিপু (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান সাহাবউদ্দিন (আনারস), ছলিম উল্লাহ (রজনীগন্ধা), এসএম ছরওয়ার আলম (মটর সাইকেল) ও ওসমান গণি (টেলিফোন)। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন ও সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ২৬জন।

ঢেমুশিয়া ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত ও বর্তমান চেয়ারম্যান রুস্তম আলী (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী নুরুল আলম জিকু (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী মোঃ গিয়াস উদ্দিন (চশমা), মোঃ কায়েস (আনারস) ও ফরিদুল আলম (মটর সাইকেল)। এদিন ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ৩২ জন।

বিএমচর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বদিউল আলম (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী সাবেক চেয়ারম্যান মোঃ আবু ইউসুফ (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এসএম জাহাঙ্গীর আলম (আনারস), শহীদুল ইসলাম (মটর সাইকেল) ও ইসলামী আন্দোলনের প্রার্থী মোঃ ওয়াজ উদ্দিন (হাতপাখা)। একই সাথে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন ও সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ৩৯ জন।

পূর্ববড় ভেওলা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী কক্সবাজার জেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের সাধারণ সম্পাদক খলিল উল্লাহ চৌধুরী (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী মাতামুহুরী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল আরিফ দুলাল (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী আ.লীগ নেতা নাছির উদ্দিন নোবেল (আনারস) ও জাতীয় পাটির (এরশাদ) মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম (লাঙ্গল)। একই সাথে ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫ জন ও সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ৪৫ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বিন্দিতা করবেন।

কারা নির্বাচিত হতে পারেন এ নিয়ে যে যাই বলুক না কেন জনমত জরিপে জানা যায়, আগামী ৭মে অনুষ্টিতব্য ৬ ইউনিয়নের জনমত জরিপে এগিয়ে আছেন বদরখালীতে বিএনপি মনোনিত প্রার্থী আহছানুল কাদের চৌধুরী সাব্বির (ধানের শীষ), কোনাখালী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোক্তার আহমদ (ঘোড়া), পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা (নৌকা), ঢেমুশিয়া ইউনিয়নে বিএনপি মনোনিত প্রার্থী নুরুল আলম জিকু (ধানের শীষ), বিএমচর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বদিউল আলম (নৌকা), পূর্ববড় ভেওলা ইউনিয়নে বিএনপি মনোনিত প্রার্থী মাতামুহুরী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল আরিফ দুলাল (ধানের শীষ) এগিয়ে রয়েছে।

তবে দিন যতই যাবে অর্থ-ক্ষমতাবলে আরো নতুন মেরু করন। তবে শেষ হাসি কে হাসবেন সে জন্য অপেক্ষা করতে হবে আগামী ৭মে পর্যন্ত।

 

পাঠকের মতামত: