ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলমের ব্যক্তিগত উদ্যোগে নির্মিত সিস্টেম কমপ্লেক্সে তৃতীয় তলায় “বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার” উদ্বোধন করা হয়েছে।

আজ রবিবার (২৮ ফেব্রুয়ারী) বেলা ১টার দিকে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সিরাজুল মোস্তাফা, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, জাফর আলম এমপি, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সিনিয়র সহ-সভাপতি মো.ওয়ালি মিল্টন, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, এমপি জাফর আলমের ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরীসহ জেলা, উপজেলা, পৌরসভা বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার উদ্বোধন পরবর্তী সাংবাদিকদের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, বর্তমান প্রজন্মে যারা রয়েছে তাদের জন্য বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার সত্যিই অনুকরণীয়।

১৯৭১ সালের মহান মুক্তিযোদ্ধা, ৫২ ভাষা আন্দোলন ও তার পরবর্তী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনচিত্র এবং বাংলাদের প্রেক্ষাপট নিয়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণারে স্থান পেয়েছে।

এছাড়াও এই বঙ্গবন্ধু কর্ণারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড ও জাতির পিতার স্বপরিবারের নানা পারিবারিক ও রাজনৈতিক এবং সামাজিক বাস্তবধর্মী উল্লেখযোগ্য চিত্র ফুটে তোলা হয়েছে।
এটা বর্তমান প্রজন্মের শিক্ষার্থী থেকে শুরু করে প্রতিটি মানুষের জন্য শিক্ষানীয় ও বিরল দৃষ্টান্ত। বঙ্গবন্ধু ও বাংলাদেশ নিয়ে এতো সুন্দর নান্দনিক ভাবে কর্ণার করায় মহৎ এ উদ্যোগকে চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ জাফর আলমকে সাধুবাদ জানাচ্ছি।

পাঠকের মতামত: