ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টেকনাফে স্বর্নের বারসহ সাবরাংয়ের ইদ্রিস আটক

াাাাাাাাাাাাাাাগিয়াস উদ্দিন ভুলু , টেকনাফ :::

টেকনাফে আবারও সক্রিয় হয়ে উঠেছে স্বর্ণ পাচারকারিরা। পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে অবৈধ পথে আসছে এই স্বর্ণগুলো। দীর্ঘদিন ধরে বিজিবি সদস্যরা স্বর্ণসহ পাচারকারি আটক করতে সক্ষম হলেও মুল হুতারা এখনও রয়েছে ধরাছোঁয়ার বাইরে। সে ধারাবাহিকতায় গতকাল বিজিবি সদস্যরা বিশেষ অভিযান চালিয়ে ২৫ এপ্রিল সোমবার ১০টি স্বর্ণের বারসহ এক পাচারকারিকে আটক করতে সক্ষম হয়েছে।

বিজিবি সুত্রে জানা যায়, ২৫ এপ্রিল সোমবার সকাল ৭টার দিকে গোপন সংবাদে ভিত্তিতে দমদমিয়া চেকপোষ্টে যাত্রীবাহী বাসে তলাশি চালিয়ে ১০ টি স্বণের্র বারসহ এক যুবককে আটক করে। সে টেকনাফ সাবরাং ইউনিয়নের নয়াপাড়ার এলাকার খুইল্লা মিয়ার ছেলে মো. ইদ্রিস(৩২)। বিজিবি আরো জানায় আটককৃত স্বর্ণের মূল্য ৫৫ লক্ষ ৫৪ হাজার ৬শত ৫৬ টাকা।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল আবুজার আল জাহিদ সত্যতা নিশ্চিত করে জানান, আটক যুবক একজন স্বর্ণ পাচারকারী। গোপন সংবাদে অভিযান চালিয়ে তাকে আটক করতে সক্ষম হয়।

###############

টেকনাফে বিশ্ব ম্যালেরিয়া দিবস পালিত

গিয়াস উদ্দিন ভুলু , টেকনাফ :::

টেকনাফে বিশ্ব ম্যালেরিয়া প্রতিরোধ দিবস পালিত হয়েছে। র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে উপজেলা স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগীতায়, হিতৈষী বাংলাদেশ ও ব্রাকের আয়োজনে, বিশ্ব ম্যালেরিয়া দিবস-২০১৬ পালিত হয়।”সুন্দর ভবিষ্যতের জন্য ম্যালেরিয়া প্রতিরোধে এগিয়ে আসুন ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল ২৫ এপ্রিল সকাল ৯টায় একটি র‌্যালী পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরিশেষে উপজেলা স্বাস্থ্য কমপেক্স মিলনায়তনের অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ম্যালেরিয়া প্রতিরোধসহ আরও অন্যান্য বিভিন্ন বিষয় নিয়ে গুরুত্ব সহকারে আলোচনা হয়। সভায় ম্যালেরিয়া নিয়ন্ত্রণ অফিসের উপজেলা ম্যানেজার জিয়াউল হক সরকারের সঞ্চালনায় ও টেকনাফ পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্র“তিপূর্ণ চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা (ভারপ্রাপ্ত) স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আতাউর রহমান ও বিশেষ অতিথি ছিলেন রেডিও নাফের ম্যানেজার মো. সিদ্দিক হোসেন। বক্তারা বলেন, ম্যালেরিয়া থেকে বাচঁতে হলে নিজেকে সচেতন হতে হবে। এবং অন্যদেরকেও সচেতন করে তুলতে হবে। সর্বস্তরের জনগণের ম্যালেরিয়া নির্মূলের লক্ষে ম্যালেরিয়া প্রবণ জেলা গুলোতে ম্যালেরিয়ার প্রকোপ ৮০ শতাংশ কমিয়ে আনা ও ম্যালেরিয়া জনিত মৃত্যুর সংখ্যা শূন্যের কাছাকাছি নামিয়ে আনায় হচ্ছে আমাদের মূল লক্ষ্য।

#################

টেকনাফে ইয়াবাসহ আটক কলেজ ছাত্রকে ভ্রাম্যমান আদালতে ৬ মাসের সাজা

গিয়াস উদ্দিন ভুলু , টেকনাফ ::

টেকনাফের হোয়াইক্যংয়ে বিজিবি সদস্যদের অভিযানে ৪ হাজার ৪৮০পিস ইয়াবাসহ ফায়সাল নুর (১৮) নামে এক কলেজ ছাত্রকে আটক করেছে। গতকাল ২৫এপ্রিল সোমবার সকাল সাড়ে ৭টার দিকে হোয়াইক্যং বিজিবি চেকপোস্টে কর্তব্যরত হাবিলদার তোফাজ্জল আহম্মদের নেতৃত্বে বিজিবি সদস্যরা যাত্রীবাহী (চট্টমেট্টো-জ-১১-১৫১৯) বাসে তল্লাশী চালিয়ে তাকে আটক করা হয়। আটককৃত যুবক হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার পশ্চিম সাতঘড়িয়াপাড়া এলাকার হাজ্বী কালা মিয়ার ছেলে মো. ফায়সাল (১৮)। সে কক্সবাজার সিটি কলেজের এইচএসসি ২য় বর্ষের (মানবিক বিভাগ) ছাত্র। তবে বিভিন্ন সুত্রে জানা যায়, সে ষড়যন্ত্রের শিকার এবং মেধাবী ছাত্র বিজিবি সদস্য ও ম্যাজিষ্ট্রেট তার লেখা পড়ার কথা চিন্তা করে তাকে ৪৫ পিস ইয়াবা দিয়ে ভ্রাম্যামান আদালত তাকে ৬ মাসের সাজা প্রধান করে।

পাঠকের মতামত: