ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মাইক্রোবাস ও যাত্রীবাহি বাসের মুখোমুখি সংঘর্ষ

চকরিয়ায় সড়ক দূর্ঘটনায় মাইক্রোবাস চালকসহ নিহত ২, আহত ৯

মুহাম্মদ মনজুর আলম, চকরিয়া :: চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহি বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলে মাইক্রোবাস চালকসহ দুইজন নিহত ও ৯জন আহত হয়েছে। গুরুতর আহতদের প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার সকাল ৭ টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার কৈয়ারবিলের ইসলামনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মো. হোসেনের ছেলে মাইক্রোবাস চালক এনামুল হক (২৫) ও পেকুয়ার শিলখালির চাঁদ মিয়ার ছেলে মাইক্রোবাসের যাত্রী আবু তালেব (৪২)।

আহতরা হলেন- চকরিয়া পৌরসভার দিগরপানখালীর সুনিল দাশ (৫২), পৌরসভার থানা সেন্টারের আবদুল হাকিম (৩২), চিরিঙ্গা স্টেশন পাড়ার জাফর আলম (৩২), খুটাখালীর তাফসির (৩০), ফাঁসিয়াখালীর ছাইরাখালীর মো. জকরিয়া (৫২), ডুলাহাজারার শুভ (৫০), মালমুঘাটের মতিউর রহমান (৬৫), একই এলাকার আবদুর রহিম (২২) এবং খুটাখালীর ওসমান গনি (২৬)।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকালের দিকে চকরিয়াা থেকে যাত্রীবাহি একটি মাইক্রোবাস চট্টগ্রাম যাচ্ছিল। এসময় ঢাকা থেকে ছেড়ে আসা কক্সবাজারমুখি এনা পরিবহণের একটি যাত্রীবাহি বাস ইসলামনগর এলাকায় পৌছলে মাইক্রোবাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি দুমড়েমুচড়ে গিয়ে মাইক্রোবাসের চালকসহ দুইজন নিহত হয়।

এসময় মাইক্রোবাসের আরও ৯ জন যাত্রী আহত হয়। পরে স্থানীয় লোকজন ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে দ্রুত চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা আহতদের সবাইকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

চিরিংগা হাইওয়ে পুলিশের এসআই সিরাজুল ইসলাম বলেন, দুর্ঘটনার খবর পাওয়া সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। মাইক্রোবাসের চালকসহ দুইজন নিহত হয়েছে।

তিনি আরো বলেন, দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে। এনা পরিবহনের চালক ও হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিক চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার বানিয়ারছড়া আমতলী এলাকায় পিকআপের চাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়। এতে আরেক মোটরসাইকেল আরোহী গুরতর আহত হয়। তিনি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

পাঠকের মতামত: