ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় চাঁদা না পেয়ে মহিলা মাদ্রাসায় সন্ত্রাসীদের তাণ্ডব ও লুটপাট, অধ্যক্ষ আহত, থানায় অভিযোগ

ডিডডডনিজস্ব সংবাদদাতা, চকরিয়া ঃ

কক্সবাজারের চকরিয়ায় দাবিকৃত দুই লাখ টাকা চাঁদা না দেওয়ায় সশস্ত্র সন্ত্রাসীরা হামলা, ভাঙচুর ও লুটপাট চালিয়েছে একটি মহিলা মাদ্রাসায়। এ সময় সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেছে মাদ্রাসার অধ্যক্ষকে। পরে অধ্যক্ষকে টেনে-হিঁচড়ে দিগম্বর করে গাড়িতে তুলে অপহরণের চেষ্টা চালালে শিক্ষার্থীরা এগিয়ে আসায় সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ ঘটনায় তিনজনের নাম উল্লেখ এবং আরো ১২ জনকে অজ্ঞাত আসামী করে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। গতকাল সোমবার সকাল ৯টার দিকে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ছড়ারকূলস্থ আদর্শ ইসলামী মহিলা দাখিল মাদ্রাসায় এ ঘটনা ঘটে। আহত অধ্যক্ষের নাম মো. জামাল উদ্দিন (৪২)। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত মাদ্রাসার অধ্যক্ষ জামাল উদ্দিন অভিযোগ করেন, দক্ষিণ পালাকাটা গিলাতলী গ্রামের মনিক্কা ডাকাত, টিটু ও উচিতার বিল এলাকার রহিম উদ্দিনের নেতৃত্বে একদল সশস্ত্র সন্ত্রাসী তার কাছ থেকে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। এই টাকা দিতে না পারায় গতকাল সোমবার সকালে সশস্ত্রভাবে হানা দেয় মাদ্রাসায়। এ সময় মাদ্রাসার অধ্যক্ষের কক্ষে ঢুকে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়। এ সময় মাদ্রাসার গচ্ছিত ৫৫ হাজার টাকা ও একটি সামসাং মোবাইল সেট কেড়ে নেয় সন্ত্রাসীরা। শুধু তাই নয়, এসব ঘটনার পর তাকে টেনে-হিঁচড়ে মাদ্রাসা থেকে গাড়িতে তুলে অপহরণের চেষ্টা চালায়। এ সময় শিক্ষার্থীরা এগিয়ে আসলে এই যাত্রায় তিনি রক্ষা পান এবং সন্ত্রাসীরা পালিয়ে যায়।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান জানান, আহত মাদ্রাসা অধ্যক্ষ ঘটনাটি মৌখিকভাবে অবহিত করার পর লিখিত অভিযোগ এজাহার দিয়েছে। প্রাথমিক তদন্ত করে ঘটনার সত্যতা পেলে অবশ্যই মামলা নেওয়া হবে। ##

পাঠকের মতামত: