ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

অবৈধভাবে বালু উত্তোলন: ড্রেজার মালিককে জরিমানা

নিজস্ব প্রতিনিধি, কুতুবদিয়া :: কুতুবদিয়া চ্যানেলে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ড্রেজার ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) কুতুবদিয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. হেলাল চৌধুরী অভিযান চালিয়ে মালেক শাহ নামের একটি ড্রেজার মালিককে ২ লক্ষ টাকা জরিমানা করেন।

জানা যায়, বেশ কয়েকদিন ধরে উত্তর ধুরুং আকবর বলী পাড়া এলাকায় উপকুল চ্যানেলে মালেক শাহ নামের একটি ড্রেজার অবৈধভাবে বালু উত্তোলন করছিল।
বিষয়টি অবগত হয়ে বুধবার রাত সাড়ে ১০টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধুরী কুতুবদিয়া জোনের কোস্টগার্ডের সহায়তায় অভিযান চালান।

এসময় নদী রক্ষা ও পরিবেশ ক্ষতিকারক হিসেবে অবৈধভাবে বালু তােলায় ড্রেজার মালিককে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়। ড্রেজারে মালিক না থাকায় তাৎক্ষণিক জরিমানার অর্থ পরিশােধ করতে না পারায় অভিযুক্তদের থানায় নিয়ে আসা হয়। পরে বৃহস্পতিবার মালিক পক্ষ জরিমানার অর্থ পরিশােধ করেন। এ ব্যাপারে উপজেলা প্রশাসন সব সময় সতর্ক দৃষ্টি রাখবে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধুরী জানান তিনি।

পাঠকের মতামত: