ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

জাতীয় উদ্যানে পাকা দালান উচ্ছেদঃ ২০শতক জায়গা দখল মুক্ত

মো: সাইফুল ইসলাম খোকন, চকরিয়া :: কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের চকরিয়ার খুটাখালী ইউপির মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যানের বনভূমিতে সদ্য করা পাকা দালান গুড়িয়ে দিয়ে সম্পূর্ণভাবে উচ্ছেদ করে সংশ্লিষ্ট বনবিভাগ।এতে করে প্রায় বিশ শতক ভূমি দখল মুক্ত করা হয়েছে।

আজ বুধবার (২৪ ফ্রেরুয়ারী) সকাল ১১টার সময় ফাঁসিয়াখালী ও ফুলছড়ির ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে বনকর্মীরা এ অভিযান চালিয়েছে ।

সূত্রে জানা যায়,কক্সবাজার সদর উপজেলার মধ্যম টেকপাড়ার ভোটার নুর নাহার,স্বামী মোঃ রশিদ।তিনি গত ১মাস আগে কক্সবাজার থেকে খুটাখালীর জাতীয় উদ্যান এলাকা মধ্যম গর্জনতলীতে দখলদার থেকে রির্জাভ জায়গাটি ক্রয় করে পাকা দালানের বাড়ীটি নিমার্ণ করছিল।

এ বিষয়ে রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম এ প্রতিবেদককে জানিয়ছেন,মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যানের বনভূমিতে পাকা দালান তৈরীর খবর পায়।খবরটি সঠিক কিনা যাচাই করি।

পরে সত্যতা পেয়ে নতুন করা বাড়ীটি উচ্ছেদ করি ও প্রায় ২০ শতক ভূমি দখল মুক্ত করেছি। জবর দখলকারী যেই হোক কাউকে ছাড় দেওয়া হবে না।

উক্ত অভিযানে মেদাকচ্ছপিয়া, খুটাখালী, ফুলছড়ি, ডুলাহাজারা, ফাঁসিয়াখালী বিটের, বনবিট কর্মকর্তাগণ, দুই রেঞ্জ অফিসের স্টাপগণ, হেডম্যান, ভিলেজারগণ উপস্হিত ছিলেন। তবে উচ্ছেদ অভিযানটি দুই রেঞ্জে চলমান থাকবে।

পাঠকের মতামত: