ঢাকা,রোববার, ৭ মার্চ ২০২১

বর্ষসেরা রাধুনি ইসমত , বর্ষসেরা নারী উদ্যোক্তা যৌথ হেমা ও রওনক

নিউজ ডেস্ক :: বর্ষ সেরা রাধুনি ও নারী উদ্যোক্তা নির্বাচন এবং রসনা বিলাস বইয়ের মোড়ক উন্মোচন সহ বার্ষিক মিলন মেলা ২০২১ অনুষ্ঠিত।

দুই বাংলার ভোজন রসিক অভিজাত গৃহীনিদের রান্না বিষয়ক গ্রুপ রসনা বিলাস ও রসনা বিলাস এর সহযোগী সংগঠন গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার অব বাংলাদেশ এর যৌথ আয়োজনে প্রতি বছরের মত এবারও অনুষ্ঠিত হল বর্ষসেরা রাধুনি ও বর্ষসেরা নারী উদ্যোক্তা নির্বাচন এবং বার্ষিক মিলন মেলা সহ রসনা বিলাসের প্রথম সংকলন রসনা বিলাস বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান।

পর্যটন নগরী ককসবাজারের হোটেল শৈবালের মাঠে রসনা বিলাস গ্রুপ এন্ড ট্রাস্টি বোর্ডের প্রতিষ্টাতা ও চেয়ারম্যান শাহরিন জাহান ইফতা ‘র সভাপতিত্বে এবং শাহনা মজুমদার চুমকি’র সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ককসবাজার সংরক্ষিত মহিলা আসনের সাংসদ কানিজ ফাতেমা মোস্তাক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের অন্যতম রন্ধনবিদ ও ফুড কলামিস্ট এবং বাংলাদেশ শেফ অর্গানাইজেশনের সাংগঠনিক সম্পাদক শাহনাজ ইসলাম সহ বিশেষ অতিথি উপস্থিত ছিলেন বাংলাদেশের সুনামধন্য পেস্ট্রি শেফ এন্ড ট্রেইনার ও রেসিপি প্রোভাইডার সুলতানা কবির।

বাংলাদেশ ও ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসী অভিজাত ভোজন রসিক নারীদের আস্থা বিশ্বাস ও ভালবাসার সেতুবন্ধন রসনা বিলাস গ্রুপ এবং রসনা বিলাস এর সহযোগী সংগঠন বাংলাদেশের প্রসিদ্ধ নারী উদ্যোক্তাদের অন্যতম সংগঠন গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার অব বাংলাদেশ এর সফল এই আয়োজনে উপস্থিত ছিলেন সারা দেশের বিভিন্ন জেলার দুই শতাধিক সফল নারী উদ্যোক্তা ও শতাধিক অভিজাত রন্ধন শিল্পী এবং অভিজাত গৃহিণীরা।

রসনা বিলাস গ্রুপের গত ২০২০ সালের সকল গৃহীনিদের সারা বছরের রান্নার বিভিন্ন মানসম্মত নিজস্ব রেসিপি উপস্থাপনের উপর ভিত্তিতে সকল এডমিন ও মর্ডারেটর এবং সকল সদস্যদের রায়ের ভিত্তিতে বর্ষ সেরা রাধুনি নির্বাচিত হয় ইসমত আরা এবং মেম্বার্স অব দ্যা ইয়ার নির্বাচিত হয় খুরশিদা ইয়াসমিন খুশি ও শাহেদা ইয়াসমিন।

অন্যদিকে বাংলাদেশের অন্যতম এফ কমার্স সংগঠন, গ্লোরিয়ার্স ওমেন এন্টারপ্রেনার্স অব বাংলাদেশ (গুয়েব) এর সারা দেশের সকল নারী উদ্যোক্তাদের সারা বছরের সর্বোচ্চ বিক্রয় ও সেবা এবং গ্রাহকদের সন্তুষ্টির রিভিউ এর ভিত্তিতে, সকল এডমিন ও মর্ডারেটর এবং সদস্যদের মতামতের ভিত্তিতে বর্ষ সেরা নারী উদ্যোক্তা নির্বাচিত হয় যৌথভাবে হেমা বুটিকস এর সত্ত্বাধিকারী হেমা বড়ুয়া এবং রওনক কুকিং আর্টসের এর সত্ত্বাধিকারী রওনক আরা।

রসনা বিলাস গ্রুপ এন্ড ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে আজীবন সম্মাননা স্মারক প্রদান করা হয় বাংলাদেশের প্রবীন রন্ধন শিল্পী ও রসনা বিলাস গ্রুপ এন্ড ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান হুরাইন জান্নাতকে । হুরাইন জান্নাত এর পক্ষ হয়ে অতিথিদের কাছ থেকে সম্মাননা স্মারক গ্রহন করেন শাহরিন জাহান ইফতা।

সেই সাথে সম্মাননা স্মারক প্রদান করা হয় কক্সবাজার সংরক্ষিত মহিলা আসনের সাংসদ কানিজ ফাতেমা মোস্তাক, রন্ধনবিদ ও কলামিস্ট শাহনাজ ইসলাম এবং স্বনামধন্য পেস্ট্রী শেফ এন্ড ট্রেইনার সুলতানা কবির , রসনা বিলাস গ্রুপ এন্ড ট্রাস্টি বোর্ডের প্রতিষ্টাতা ও চেয়ারম্যান শাহরিন জাহান ইফতাসহ সম্মাননা স্মারক দেয়া হয় রসনা বিলাস গ্রুপের এডমিন ও মর্ডারেটর বৃন্দ যথাক্রমে সহকারী এডমিন (ঢাকা) নাদিয়া আক্তার রিমা , সহকারী এডমিন ও (কলকাতা) মধুশ্রী মৈত্র, (ঢাকা) হুমায়রা তানজিন, তাসনিম নূর তুরিন, কামরুন নাহার ইপতি , রাবাব নূর, সারজিনা সুলতানা।

এছাড়াও উপস্থিত রন্ধন শিল্পী, নারী উদ্যোক্তা, গৃহিণী ও শিশুদের জন্য বিভিন্ন ধরনের ইভেন্টে প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ীদের বিভিন্ন উদ্যোক্তা প্রতিষ্টানের স্পন্সর করা বিভিন্ন ক্যাটাগরীর পুরস্কার সমূহ প্রদান করা হয়।

পাঠকের মতামত: