ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

মাষ্টার মালেক বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বৃহত্তর চকরিয়া আ.লীগের ভিত্তি মজবুত করেছেন -মুজিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেছেন, ত্যাগী নেতাদের জন্যই আওয়ামী লীগ আজ ক্ষমতায়। তাদের কঠোর পরিশ্রমে আওয়ামী লীগ বারবার ক্ষমতায় থাকলেও কিন্তু আমরা ত্যাগের কথা ভুলে যাই। আদর্শিক ও ত্যাগী নেতাদের পথ অনুসরণ করতে দলের বর্তমান নেতাকর্মীদের প্রতি আহ্বান তিনি।

১২ ফেব্রুয়ারী শুক্রবার বিকাল ৪টায় লক্ষ্যারচর মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃহত্তর চকরিয়া থানা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় শিক্ষক সমিতির প্রতিষ্ঠাতা নেতা মাষ্টার আবদুল মালেকের ৩১ তম স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র মুজিবুর রহমান এসব কথা বলেন।

মাষ্টার আবদুল মালেক স্মৃতি সংসদের সভাপতি, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদীর সভাপতিত্বে ও সদস্য সচিব আবছার উদ্দিন মাহমুদের সঞ্চালনায় প্রধান অতিথি আরও বলেন, মাষ্টার আবদুল মালেক বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বৃহত্তর চকরিয়ায় আওয়ামী লীগের ভিত্তি মজবুত করেছেন। তিনি আমাদের মাঝে নেই, কিন্তু সাধারণ মানুষ ও নেতাকর্মীর হৃদয়ে রয়েছেন। এই ত্যাগী নেতার সান্নিধ্য পেয়ে অনেক ত্যাগী নেতার জন্ম হয়েছে। উনাদের ত্যাগের কারণেই দল আজ ক্ষমতায়।

দলীয় পদ ব্যবহার করে যারা অন্যায় সুবিধা নিচ্ছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়ে মুজিবুর রহমান বলেন, কারা সিন্ডিকেট করে অবৈধ অর্থ উপার্জন করেছে, তাও সবাই জানে। সবখানে ঢুকে যাবার প্রবণতা তৈরি হয়েছে। সেটা বন্ধ করে দিতে হবে। বিগত ইউপি নির্বাচনে মনোনয়ন দেওয়ার নামে কারও কাছ থেকে একটি টাকা নেইনি। তাই আগামী ইউপি নির্বাচনে ত্যাগী ও দলের নিবেদিত কর্মীদের মনোনয়ন দিয়ে মুল্যায়ন করা হবে।

প্রধান বক্তার বক্তব্যে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম বলেন, মুক্তিযুদ্ধের চেতনার ধারক বাহক ছিলেন মাষ্টার আবদুল মালেক। বঙ্গবন্ধুর স্বপ্নের শোষণমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন আজীবন। মুলত ত্যাগী নেতাদের কারণে প্রধানমন্ত্রী ক্ষমতায় এসেছে। মাষ্টার আবদুল মালেকের কাছ থেকে শিক্ষা নিতে হবে। নিজের স্বার্থে আমরা যেন দলকে ব্যবহার না করি।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক জেলা পরিষদ সদস্য লায়ন কমরুউদ্দিন আহমদ, সাবেক ভাইস চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর আলম বুলবুল, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, কক্সবাজার পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উজ্জল কর, সহ-সভাপতি ছৈয়দ আলম কমিশনার, সাবেক ছাত্রনেতা সিনিয়র আইনজীবি এডভোকেট লুৎফুল কবির, যুগ্ম সাধারণ সম্পাদক মেয়র প্রার্থী জামাল উদ্দিন জয়নাল, মেয়র প্রার্থী মোজাফ্ফর হোসেন পল্টু, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মিজবাউল হক, বন ও পরিবেশ সম্পাদক সাহাব উদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আ.লীগ নেতা পরিমল বডুয়া, তরুণ আওয়ামীলীগ নেতা রাশেদ আহমদ, লক্ষ্যারচর ইউনিয়ন আ.লীগের সভাপতি রেজাউল করিম সেলিম, পৌর আওয়ামীলীগ নেতা নুরুল আমিন টিপু, ১নং ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক নুরুচ্ছফি, ২নং ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক নুরুল আবছার বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ছাত্রলীগ নেতা সাজ্জাদ।

 

পাঠকের মতামত: