ঢাকা,সোমবার, ১ মার্চ ২০২১

সেন্টমার্টিনের বিদেশী মদসহ মিয়ানমারের পাঁচজন মাদক কারবারিকে আটক

বিশেষ প্রতিবেদক::
মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারকালে ২০০বোতল বিদেশী মদসহ মিয়ানমারের পাঁচজন মাদক কারবারিকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা । আটক পাঁচজন মিয়ানমারের বাসিন্দা বলে জানা গেছে । তবে আটক ব্যক্তিদের নাম-ঠিকানা এখনো জানা যায়নি।

(আজ) মঙ্গলবার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেন্টমার্টিনে অদূরে সমুদ্র এলাকায় অভিযান চালিয়ে বিদেশি মদসহ ৫জনকে আটক করা হয়েছে।
এ তথ্যটি নিশ্চিত করেছেন বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তর গোয়েন্দা পরিদপ্তর শাখার (মিডিয়া কর্মকর্তা ) লেঃ কমান্ডার বিএন আমিরুল হক।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মিয়ানমার থেকে সমুদ্রপথে বাংলাদেশে মাদকদ্রব্য পাচার হবে। উক্ত সংবাদের ভিত্তিতে সেন্টমার্টিনে অদূরে সমুদ্র এলাকায় বিসিজি স্টেশন সেন্টমার্টিন কর্তৃক বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় মিয়ানমার সমুদ্র সীমানা থেকে একটি ইঞ্জিনচালিত কাঠের নৌকা বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। বাংলাদেশ সীমানার ভিতরে আসার পর নৌকাটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা সেটিকে ধাওয়া করে আটক করার পর নৌকাটিতে তল্লাশি চালিয়ে বস্তায় রাখা ২০০ বোতল বিদেশী মদ জব্দ করেন। এসময় পাচারকাজে ব্যবহৃত নৌকাটিসহ পাঁচজন কে আটক করা হয়েছে। তারা সকলেই মিয়ানমার নাগরিক বলে জানা গেছে। জব্দ করা বিদেশী মদ ও কাঠের নৌকার আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানা পুলিশে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে।

পাঠকের মতামত: