ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চলতি বছরেই উন্নয়নে বদলে যাবে কুতুবদিয়া -সচিব হেলাল উদ্দিন

আব্বাস সিদ্দিকী, কুতুবদিয়া ::
কুতুবদিয়ায় নাগরিক সমাবেশ ও উন্নয়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (০৬ ফেব্রুয়ারী) বড়ঘোপ ইউনিয়ন পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার পঞ্চাশ বৎসর পূর্তি উপলক্ষে এ সমাবেশ ও উন্নয়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরিষদের চেয়ারম্যান আ.ন.ম শহিদ উদ্দীন ছোটনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমেদ বলেছেন, চলতি বছরেই কুতুবদিয়ায় বিদ্যুতে প্রতিটা ঘর আলোকিত হবে এবং পৌরসভা বাস্তবায়নে কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধিনে অনেক উন্নয়ন প্রকল্প চলমান আছে এবং গ্রামীণ সড়ক, সাইক্লোন সেন্টার ৩টি, টেকসই বেড়ীবাঁধ, বিভিন্ন জেটি ঘাট নির্মান করা হবে।

এসময় বক্তব্য রাখেন, স্থানীয় সাংসদ আশেক উল্লাহ রফিক, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মজিবুর রহমান, মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া, উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, আলী আকবর ডেইল ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছফা বিকম, উপজেলা জাতীয় পার্টি সদস্য সচিব আব্দুল মোনাফসহ প্রমুখ। সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিকসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০ টায় বড়ঘোপ ইসলামীয়া ফাজিল মাদ্রাসার মাঠে গরীব অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী ভবন উদ্বোধন করেন। সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এলজিইডি ও ডিপিএইচই কর্তৃক নির্মানাধীন প্রকল্পসমূহ নিয়ে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বিকাল ৩টায় তিনি কুতুবদিয়া ত্যাগ করেন।

পাঠকের মতামত: