ঢাকা,সোমবার, ১ মার্চ ২০২১

মানুষের মন থেকে অপরাধী মনোভাব দূর করাই পুলিশের কাজ -পুলিশ সুপার হাসানুজ্জামান

আবদুর রাজ্জাক, মহেশখাালী ::  মহেশখালী থানা কর্তৃক আয়োজিত বিট পুলিশিং সভায় ‘‘বিট পুলিশিং বাড়ী বাড়ী, নিরাপদ সমাজ গড়ি’’ এই শ্লোগানকে সামনে রেখে বিট পুলিশিং কার্যক্রম সংক্রান্ত আলোচনা সভায় প্রধান অতিথি সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক বলেছেন মহেশখালী এক সময় সন্ত্রাস, নৈরাজ্য ও আতংকের নাম ছিল। বর্তমান সরকারের সময়ে এই দুর্নাম গোছাতে সক্ষম হয়েছে পুলিশ, র‌্যাব ও সাংবাদিকদের লিখুনির মাধ্যমে। জলদস্যু ও চিহ্নিত অপরাধীরা পর্যায়েক্রমে সরকারের কাছে আতœসমর্পনের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে।
তিনি আরো বলেন বর্তমান সরকার বাংলাদেশের যত উন্নয়ন তার ৫০ ভাগ কক্সবাজারের মহেশখালীকে ঘিরে। অতী দ্রুত সময়ের মধ্যে দেশের অর্থনৈতিক উন্নয়নের অংশিদারিত্ব হতে মহেশখালীর সাথে কক্সবাজারের সংযোগ সেতু বা ট্যানেল স্থাপন করবে সরকার।

আলোচনা সভায় প্রধান আলোচক কক্সবাজার জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান বলেন প্রতিটি ঘরে ঘরে মানুষের দূর গোড়ায় পৌছে দিতে বিট পুলিশ কার্যক্রম। দূর থেকে নয় তৃণমূল মানুষের নিকট থেকে অভাব, অভিযোগ শুনা এবং সমাজ থেকে মাদক সন্ত্রাস নির্মুলে পুলিশ কাজ করবে। এই জন্য সমাজের প্রতিটি স্থর থেকে সহযোগিতার আহবান জানান।

৪ ফেব্রুয়ারী-২১ খ্রি: বৃহস্পতিবার বিকাল ৩ টায় মহেশখালী পৌরসভার ঘোনা পাড়াস্থ অহনা কনভেনশন হলে মহেশখালী থানা ওসি আব্দুল হাই এর সভাপতিত্বে ও ওসি তদন্ত আশিক ইকবালের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান, সিনিয়র সিনিয়র সহকারী পুলিশ সুপার জাহেদুল ইসলাম, মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, মহেশখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি জেলা পরিষদ সদস্য আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালী পৌরসভার প্রথম প্রশাসক ও মহেশখালী কমিউনিটি পুলিশের সভাপতি এম.আজিজুর রহমান, মহেশখালী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আহমদ কবির,শাপলাপুর ইউপি চেয়ারম্যান এড. আব্দুল খালেক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ছালেহ আহমদ, জেলা পরিষদ সদস্য মশরফা জন্নাত, মহেশখালী প্রেসক্লাব সভাপতি আবুল বশর পারভেজ, গোরকঘাটা আল-জামেয়া ইসলামী মাদ্রাসার মুফতি মাওলানা আব্দুল গফুর। উপস্থিত ছিলেন কালারমারছড়া ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ, মাতারবাড়ী ইউপি চেয়ারম্যান মাষ্টার মাহামুদ উল্লাহ, কুতবজোম ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন খোকন, ধলঘটা ইউপি চেয়ারম্যান কামরুল হাসান, হোয়ানক ইউপি চেয়াম্যান মোস্তফা কামাল, ছোট মহেশখালী ইউপি চেয়ারম্যান জিহাদ বিন আলী, সাবেক চেয়ারম্যান শামশুল আলম, মহেশখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহাবুব রোকন, আওয়ামীলীগ নেতা ফোরকান আহমদ বি.এ, উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজেদুল করিম, যুগ্ন আহ্বায়ক এড. শেখ কামাল, উপজেলা শ্রমিকলীগের সেক্রেটারী সরওয়ার আলম, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক নবীর হোছেন ভুট্টু প্রমুখ। এছাড়াও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, ধর্মীয়, পেশাজীবি জন প্রতিনিধি সহ বিভিন্ন ব্যক্তিবর্গগণ উপস্থিত ছিলেন। আলোচনাসভা শেষে মহেশখালী পৌরসভার ৫নং ওয়ার্ডের ১টি বিট পুলিশ কার্যালয় উদ্বোধন করেন।

পাঠকের মতামত: