ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

মহেশখালীর শীর্ষ সন্ত্রাসী ‘গাওয়া’ পুলিশের হাতে গ্রেপ্তার

atokমহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি::

মহেশখালীর শীর্ষ সন্ত্রাসী আবু তাহের প্রকাশ গাওয়া পুলিশের হাতে গ্রেপ্তার এলাকায় মিষ্টি বিতরন করা হয়েছে ।

থানা সুত্রে জানাগেছে, মহেশখালীর আলোচিত শীর্ষ সন্ত্রাসী প্রায় ডজন খানেক মামলার অন্যতম আসামী বড় মহেশখালী ইউনিয়নের ফকিরা কাটাঁ এলাকার গুরা মিয়ার পুত্র আবু তাহের (৩২) প্রকাশ গাওয়া কে গোপন সংবাদের ভিত্তিতে ২৪ এপ্রিল দুপুর ১ টায় রাস্তারমাতা এলাকাস্থ তার গোপন আস্তনা থেকে ধৃত করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসী ‘গাওয়ার’ সহযোগী অন্যান্য সন্ত্রাসীরা অস্ত্রসস্ত্র নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

এলাকাবাশিঁ জানান, মহেশখালীর শীর্ষ সন্ত্রাসী আবু তাহের প্রকাশ গাওয়া বড় মহেশখালী ইউনিয়নের বাসিন্দা মো. শরীফ বাদশার গঠিত গুন্ডা বাহিনীর সেকেন্ডিং কমান্ডার তার অত্যাচারে এলাকার নিরীহ পরিবারের যুবতি মেয়েরা বাড়িতে থাকতে পারেনা, তার নেতৃত্বে এলাকায় প্রকাশ্যে অস্ত্রের মহড়া, প্যারাবন কেটেঁ চিংড়ীঘের দখল, ইয়াবা পাচার, সড়ক ডাকাতি, অস্ত্র পাচার, মানবপাচার, মেয়েদের যৌন হয়রাণী, আলোচিত আবছারের চোখ উৎপাটন মামলা আসামী, ২২ মার্চ বড় মহেশখালী ইউপি নির্বাচনে সন্ত্রাসী বাহিনী দিয়ে গুলাগুলি করে মগরিয়া কাটাঁ ভোট কেন্দ্র বন্ধের মুল নায়ক সহ এমন কোন কু-কর্ম নাই সন্ত্রাসী গাওয়া করেনা। সন্ত্রাসী গাওয়াকে ধৃত করে থানায় আনার পর তার পক্ষের একটি প্রভাবশালী মহল গাওয়া বাচাঁনোর জন্য মরিয়া হয়ে উঠেছে। সন্ত্রাসী গাওয়া কে ধরতে র‌্যাব, পুলিশ ও যৌথ বাহিনী সহ অসংখ্য ডিফেন্সের লোকেরা মরিয়া ছিল শেষ পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে মহেশখালী থানার এস আই ফজলুল কাদের পাটোয়ারী, এসআই শাওন, এসআই হারুন, এসআই খালেদ ও এএসআই শাহেদের নেতৃত্ব একদল পুলিশ বাহিনী ঘেরাও করে তাকে ধৃত করতে সক্ষম হয়েছে।

এ ব্যাপারে মহেশখালী থানার অফিসার ইনচার্জ বাবুল চন্দ্র বণিক জানান, ধৃত আসামীর একাধিক মামলা রয়েছে গোপন সংবাদের ভিত্তিতে তাকে ধৃত করা হয়েছে।

পাঠকের মতামত: