ঢাকা,সোমবার, ১ মার্চ ২০২১

খেলার মাঠ রক্ষায় তরুণদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান চকরিয়ায়

মো: সাইফুল ইসলাম খোকন, চকরিয়া : কক্সবাজারের চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের সাকের মোহাম্মদ চর গ্রামের শাহ্ উমরাবাদ উচ্চবিদ্যালয়ের ঐতিহ্যবাহী খেলার মাঠে নতুন স্কুল ভবন তৈরীর উদ্যোগ নেয়া হয়েছে। এর প্রতিবাদ জানিয়েছেন ওই ইউনিয়নের জনসাধারণ ও তরুণ-যুবকরা।

আজ রবিবার(২৪ জানুয়ারি) এলাকার জনসাধারণ ও তরুণ-যুবকরা খেলার মাঠ রক্ষার দাবী জানিয়ে কক্সবাজারে-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজের কাছে স্মারকলিপি দিয়েছেন।এর আগে এলাকায় মানববন্ধনও করা হয়। ওই সময় ইউএনও বলেন বিষয়টি আমি গুরুত্ব সহকারে দেখবো।

জাফর আলম এমপি বলেন আমি সরেজমিন পরিদর্শন করে প্রয়োজনীয় সিদ্ধান্ত জানাবো।মাঠ রক্ষায় অংশগ্রহণ করে তরুণরা বলেন, কাকারা ইউনিয়নের একমাত্র খেলার মাঠ এটি। এই খেলার মাঠে তরুণদের পাশাপাশি তাদের গ্রামের শিশু-কিশোররা খেলাধূলা করে থাকেন। মাঝে মধ্যে আশপাশের গ্রামের তরুণরাও তাদের মাঠে খেলার জন্য আসেন।

কিন্তু হঠাৎ খেলার মাঠে স্কুল ভবন নির্মানের জন্য উদ্যোগ নেয়া হয়েছে। এই মাঠেই সব ধরণের ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ধর্মীয় কার্যকলাপ(জানাজা, মাহফিল), সকল সভা-সমাবেশ হয়ে থাকে। আমরা চাই মেয়াদোত্তীর্ণ জরাজীর্ণ ভবন ভেঙ্গে ওই স্থানে নতুন ভবন করা হোক। এতে বেঁচে যাবে আমাদের খেলার মাঠ।

 

পাঠকের মতামত: