ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টেকনাফে হত্যার ঘটনায় মামলা, নিহতের স্ত্রী আটক

mamla.গিয়াস উদ্দিন ভুলু , টেকনাফ ::

টেকনাফে এক যুবককে গুলি করে হত্যার ঘটনায় থানায় মামলা। জড়িত থাকার অপরাধে নিহতের স্ত্রী হাসিনা বেগম আটক। গত ২২ এপ্রিল শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে মোহাম্মদ হাশেম (৩৫) নামে এক যুবককে প্রকাশ্যে গুলি হত্যা করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। নিহত যুবককের বাড়ি টেকনাফ সদর ইউনিয়নের ছোট হাবির পাড়া। সে নজির আহমদ সওদাগরের ছেলে।

এ ঘটনায় গতকাল ২৩ এপ্রিল ছোট হাবিবপাড়ার মৃত হাকিম আলীর ছেলে নজির আহমদ সওদাগরের বাদী হয়ে ছৈয়দ করিমকে প্রধান আসামী করে ৬জনকে এজাহার ভুক্ত আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এবং মামলায় জড়িত থাকার অপধারে নিহতের স্ত্রী হাছিনা বেগমকে আটক করেছে মডেল থানার পুলিশ। এই হত্যার মামলার অন্য আসামীরা হচ্ছে, কক্সবাজার নতুন লারপাড়ার এলাকার মৃত কবির আহমদের ছেলে মো. ছৈয়দ করিম (৩০), টেকনাফ সদর ইউনিয়নের ছোট হাবিবপাড়ার এলাকার মৃত নুর মোহাম্মদ এর ছেলে আবুল কালাম (২৫), টেকনাফ সদর ইউনিয়নের গোদারবিল এলাকার মৃত পুতু মিয়ার ছেলে দিল মোহাম্মদ দিলু (৩০), টেকনাফ সদর ইউনিয়নের হাজমপাড়া এলাকার মৃত আলী চানের ছেলে মো. আবু ছিদ্দিক(৩৫) ও তার ভাই জসীম উদ্দিন (২৫), টেকনাফ সদর ইউনিয়নের হাজমপাড়া এলাকার মৃত নুর মোহাম্মদের মেয়ে নিহত মো. হাশিমের স্ত্রী হাছিনা বেগম (২৭)সহ আরো ৬/৭ অজ্ঞাতনামা আসামী করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে আরো জানা যায়, গত ২২ এপ্রিল শুক্রবার সাড়ে ৮টার দিকে স্ত্রী হাছিনা বেগম (২৮) মোবাইল করে বাপের বাড়িতে ডেকে নিয়ে আসেন। হঠাৎ করে রাত সাড়ে ৯ টার দিকে ৮-৯ জনের অস্ত্রধারী সন্ত্রাসী বাড়িতে ঢুকে তার স্ত্রীর সামনে মো. হাসেমকে প্রকাশ্যে এলোপাতাড়ি গুলি করে আসামীরা পালিয়ে যায়। ঘটনার পর খবর পেয়ে থানা পুলিশের উপ- পরিদর্শক কাঞ্জন দাশ ও সুবীর পালের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় নিহতের লাশ উদ্ধার করে পুলিশ। টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত মেডিকেল অফিসার তাকে মৃত ঘোষনা করেন। মেডিকেল অফিসার ডা : শহিদুল ইসলাম জানান, হাসপাতালে আনার আগে তার মৃত্যু হয়েছে। এই সময় নিহত হাশেমের শরীরে একাধিক গুলির চিহ্ন দেখা গেছে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ আবদুল মজিদ জানান, প্রাথমিকভাবে জানা গেছে, অবৈধ পাওনা টাকা ও পূর্ব শক্রতার জের ধরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে।

এদিকে রাতেই লাশ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করে দাফন স¤পন্ন হয়েছে এবং এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে ৬ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

 #################

টেকনাফে ১০ হাজার ইয়াবা উদ্ধার

গিয়াস উদ্দিন ভুলু , টেকনাফ ::

টেকনাফে ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। গতকাল ২৩ এপ্রিল ভোররাতে সাবরাং নায়েক সুবেদার মো. আব্দুল রাজ্জাকের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে সাবরাং ইউনিয়নের কাটাবুনিয়ায় সাগরপাড় থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে.কর্নেল আবুজার আল জাহিদ জানান, ইয়াবা চোরাকারবারী একটি দল কাটাবুনিয়া গ্রামের জঙ্গলের মধ্যে আসলে টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করে। এসময় টহল দলের উপস্থিতি টের পেয়ে ইয়াবা ব্যবসায়ীরা মালামাল ফেলে দৌড়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পাচারকারীদের ফেলে যাওয়া পুতলা থেকে ৩০ লাখ টাকা মূল্যের ১০হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

পাঠকের মতামত: