ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চট্টগ্রামের চার পৌরসভায় ভোট ২৮ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক :: ৫ম ধাপে চট্টগ্রামের রাঙ্গুনিয়া, বারৈয়ারহাট, মীরসরাই ও রাউজানসহ দেশের ৩১ পৌরসভায় আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এসব পৌরসভায় ভোটগ্রহণ করা হবে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ শাখা থেকে বিষয়টি জানানো হয়েছে।
চট্টগ্রামের চারটি ছাড়া দেশের অন্য ২৭টি পৌরসভা হচ্ছে লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ জেলার হবিগঞ্জ, জামালপুরের দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ ও জামালপুর সদর, রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর, বগুড়া সদর, মানিকগঞ্জের সিংগাইর, চাঁদপুরের মতলব ও শাহারাস্তি, যশোরের কেশবপুর ও যশোর সদর, মাদারীপুরের শিবচর ও মাদারীপুর সদর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া সদর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, জয়পুরহাট সদর, ময়মনসিংহের নান্দাইল, ভোলা সদর এবং গাজীপুরের কালীগঞ্জ।
নির্বাচন কমিশন সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থাগুলো জানায়, নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৪ ফেব্রুয়ারি এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১১ ফেব্রুয়ারি। নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ সম্পন্ন হয়েছে। ২৮ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পাঠকের মতামত: