ঢাকা,সোমবার, ১ মার্চ ২০২১

চকরিয়া পৌরবিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে মাহবুবুর রহমান শামীম

আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে তারেক রহমান ও সালাহউদ্দিনকে দেশে আনা হবে

নিজস্ব প্রতিবেদক ::
ভোটারবিহীন অবৈধ সরকার উন্নয়নের নামে দুর্নীতি, টেন্ডারবাজি, চাঁদাবাজি ও লুটপাটের মাধ্যমে ক্ষমতা আঁকড়ে রেখেছে। বাস্তবে জনগণের কোন উপকারই এই স্বৈরাচারী সরকার গত ১২ বছরেও করতে পারেনি। এতদাঞ্চলের রাজনীতির প্রাণপুরুষ বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব ও সাবেক মন্ত্রী সালাহউদ্দিন আহমেদ জনগণের রাজনীতি করতে গিয়ে বার বার সরকারের রোষালনের শিকার হয়েছেন। শেষপর্যন্ত তাকে অবৈধ সরকার গুম করার পর দেশব্যাপী জনগণের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হলে সেই সালাহউদ্দিনকে ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে ফেলে আসা হয়। এখন সময় এসেছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও দেশনায়ক তারেক রহমান এবং সালাহউদ্দিন আহমেদকে দেশে ফিরিয়ে আনার।
আজ শনিবার বিকেলে এটিএন পার্ক হলরুমে কক্সবাজারের চকরিয়া পৌরসভা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন-২০২১ এ প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির (চট্টগ্রাম বিভাগ) সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম।
চকরিয়া পৌরসভা বিএনপির সভাপতি ও সাবেক পৌরমেয়র আলহাজ নুরুল ইসলাম হায়দারের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক আবদুর রহিম ও আকতার ফারুক খোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন সাবেক এমপি, সাবেক হুইপ ও কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী। প্রধান বক্তার বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পিপি অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না। আরো বক্তব্য দেন জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক ও মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া, জেলার সাংগঠনিক সম্পাদক জামিল ইব্রাহিম চৌধুরী, চকরিয়া উপজেলা বিএনপির সভাপতি আনছারুল ইসলাম চৌধুরী বাবুল মিয়া ও সাধারণ সম্পাদক অধ্যাপক ফখরুদ্দীন ফরায়েজী, পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক এম মোবারক আলী প্রমূখ। সম্মেলনে দল এবং সহযোগী সংগঠনের জেলা, উপজেলা, পৌরসভা এবং ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ের হাজারো নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সম্মেলনের সভাপতির বক্তব্যে চকরিয়া পৌরসভা বিএনপির সভাপতি ও চকরিয়া পৌরসভার সাবেক মেয়র আলহাজ নুরুল ইসলাম হায়দার বলেন, বর্তমান স্বৈরাচারী সরকারের পতন ঘটিয়ে একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধের সরকার প্রতিষ্ঠা করতে হবে। এজন্য দলের সকল স্তরের নেতাকর্মীকে ইস্পাত-কঠিন ঐক্যের মাধ্যমে রাজপথে তীব্র আন্দোলন গড়ে তোলার জন্য প্রস্তুত থাকতে হবে।
প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম আরো বলেন, এখন সময় এসেছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান এবং সালাহউদ্দিন আহমেদকে দেশে ফিরিয়ে আনার। এজন্য আগামীতে তীব্র আন্দোলন-সংগ্রামের প্রয়োজন রয়েছে। সেই আন্দোলন-সংগ্রামে জনগণকে সাথে নিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের প্রত্যেক নেতাকর্মীকে রাজপথের আন্দোলনে ঝাপিয়ে পড়তে প্রস্তুতি নিতে হবে।
দলীয় সূত্র জানায়, পৌরসভা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনের পর নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য জেলাকে দায়িত্ব দেওয়া হয়। অচিরেই জেলার দায়িত্বপ্রাপ্তরা চকরিয়া পৌরসভা বিএনপির নতুন কমিটি ঘোষণা করবেন।

পাঠকের মতামত: