ঢাকা,সোমবার, ১ মার্চ ২০২১

চকরিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১২টি বাড়ি পুড়ে ছাই, ক্ষয়ক্ষতি ২ কোটি টাকা 

মো. সাইফুল ইসলাম খোকন, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (১৫ জানুয়ারি) রাত ৯ টায় উপজেলার কোণাখালী ইউনিয়নের মরংঘোনা গ্রামে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে ১৮ পরিবারের ১২টি ঘর পুড়ে গেছে। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিসের তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ওদিন রাতে চকরিয়ার ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় সংসদ সদস্য জাফর আলম ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দিয়েছেন।

ফায়ার সার্ভিস জানায়, এই অগ্নিকাণ্ডে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডে ১৮টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

আজ ১৬ জানুয়ারী বিকালে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে চকরিয়ার ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ শীতবস্ত্র ও খাদ্য সামগ্রীসহ নগদ ৩০০০ টাকা করে মোট ১৮ পরিবারকে প্রদান করেন। তিনি সকল পরিবারকে নতুন ঘর নির্মানে সহায়তার আশ্বাস দেন এবং এলাকার বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান। এছাড়া অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে বেসরকারী ভাবে বিশিষ্ট সমাজসেবক ডাঃ মোহাম্মদ নুরুল কবির রাতে বিভিন্ন নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন।

 

পাঠকের মতামত: