ঢাকা,সোমবার, ১ মার্চ ২০২১

‘মুজিবশতবর্ষ’ উপলক্ষে চকরিয়ায় ব্যাডমিন্টন প্রতিযোগিতার শুভ সুচনা

লাবণ্য রাণী পূজা, চকরিয়া :: “মাদক নয়, খেলাধুলায় মিলবে জয়” এই শ্লোগানকে সামনে রেখে মুজিবশতবর্ষ উপলক্ষে কক্সবাজারের চকরিয়ায় শুরু হয়েছে শীতকালিন ব্যাডমিন্টন প্রতিযোগিতা।

কক্সবাজার জেলা ক্রীড়া অফিসের আয়োজনে ও চকরিয়া যুব পরিষদের সার্বিক ততা¡বধানে এই প্রতিযোগিতা শুরু হয়েছে। বৃহস্পতিবার ১৪ জানুয়ারি সন্ধ্যায় চকরিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বর্ণাঢ্য উদ্ধোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এই প্রতিযোগিতার শুভ সুচনা হয়।

কক্সবাজার জেলা ক্রীড়া অফিসের কর্মকর্তা মো.আফাজ উদ্দিনের সভাপতিত্বে এবং উপজেলা যুব পরিষদের সাধারণ সম্পাদক মিফতাব উদ্দিন আহমদের সঞ্চালনায় উদ্ধোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ।

প্রধান অতিথি’র বক্তব্যে ইউএনও শামসুল তাবরীজ বলেন, যুবকরা হচ্ছে জাতির কান্ডারি। মাদকের কারণে অনেক যুবক আজ বিপদগামি হয়ে যাচ্ছে। সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত হয়ে পড়ছে। তাদের এই অশুভ পথ থেকে বের করে আনতে হলে ক্রীড়ার কোন বিকল্প নেই।

যুবকদের পড়ালেখার পাশাপাশি ক্রীড়ামুখি হতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে হলে যুবকদের এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন, যুবকদের জন্য এই আয়োজন গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। তিনি যুবকদের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি খেলার মাঠ তৈরী করা হবে।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মুজিবুল হক, চকরিয়া উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন ও চকরিয়া যুব পরিষদের সভাপতি শিক্ষক তানজিনুল ইসলাম, ব্যাডমিন্টন প্রতিযোগিতার আহবায়ক মো.আতাউল গণি পারভেজ প্রমুখ।

চকরিয়া যুব পরিষদের সভাপতি তানজিনুল ইসলাম বলেন, মুজিবশতবর্ষ উপলক্ষে আয়োজিত ব্যাডমিন্টন প্রতিযোগীতায় তিনটি গ্রুপে মোট ৪০টি দল অংশ গ্রহণ করছে। তারমধ্যে ‘ক’ গ্রুপে অনুর্ধ্ব-১৩তে ৮টি দল, ‘খ’ গ্রুপের অনুর্ধ্ব-১৬তে ১৬টি দল এবং অনুর্ধ্ব-১৮ তে ১৬টি দল অংশ গ্রহণ করছে। প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত প্রতিযোগিতায় ৪টি করে দল অংশ গ্রহণ করছে।

পাঠকের মতামত: