ঢাকা,শনিবার, ১৬ জানুয়ারী ২০২১

আটকে গেল আলোচিত ‘কমান্ডো’ সিনেমার কাজ

বিনোদন ডেস্ক ::  শাপলা মিডিয়ার নতুন সিনেমা ‘কমান্ডো’। এরই মধ্যে ব্যাপক আলোচনা-সমালোচনা তৈরি হয়েছে সিনেমাটি নিয়ে। মূলত টিজার প্রকাশের পরই সমালোচনার মুখে পড়ে এটি। অভিযোগ করা হয়- ইসলাম ধর্ম অববমাননা করা হয়েছে এ সিনেমাতে।

নতুন খবর হলো- চলতি মাসে চাঁদপুরে চিত্রায়ণ হওয়ার কথা ছিল ‘কমান্ডো’ সিনেমার। ১৬-১৮ জানুয়ারি চাঁদপুরের চিত্রায়ণে অংশ নেওয়ার কথা ছিল দেব এবং জাহারা মিতুর। কিন্তু আটকে গেল এ সিনেমার চিত্রায়ণ। পিছিয়ে দেওয়া হয়েছে শেষ লটের কাজ।
এমনটাই জানিয়েছেন সিনেমাটির প্রযোজক সেলিম খান।  তিনি বলেন, জানুয়ারিতে আমার মেয়ের বিয়ে। তারপর মার্চে ইউপি নির্বাচন। এর মধ্যে চাঁদপুর শুটিং করা সম্ভব না। তাই শুটিং শিডিউল পিছিয়ে দিয়েছি। এপ্রিলের দিকে হওয়ার সম্ভাবনা আছে।
এদিকে সিনেমা পাড়ার অনেকে মনে করছেন ধর্ম অবমাননার অভিযোগ ওঠায় সিনেমার কাজ আপাতত বন্ধ রয়েছে। গত ৮ জানুয়ারি জুমার নামাজের আগে চাঁদপুরের বিভিন্ন মসজিদে এ নিয়ে আলোচনা করেন ইমাম ও খতিবরা। পবিত্র ধর্ম ইসলামের কলেমা খচিত পতাকাকে ‘কমান্ডো’ সিনেমায় জঙ্গি রূপ দেওয়া হয়েছে। এতে ধর্মপ্রাণ মুসলমানের ইমান ও বিশ্বাসের ওপর আঘাত হানা হয়েছে বলে তাদের অভিযোগ।

এর আগে ২৫ ডিসেম্বর দেব এন্টারটেইমেন্ট ভেঞ্চার্সের ইউটিউব চ্যানেলে সিনেমার টিজার প্রকাশ করা হয়েছিল। বিতর্কের মুখে পড়ে সরিয়ে নেওয়া হয়েছিল সেটি। পরিচালক জানিয়েছিলেন, নতুন টিজার প্রকাশ করা হবে ‘কমান্ডো’ সিনেমার।
জানা গেছে, সিরিজ বোমা হামলার ঘটনা নিয়ে নির্মিত হয়েছে ‘কমান্ডো’ সিনেমাটি। সিনেমার বেশিরভাগ অংশের চিত্রায়ণ হয়েছে কলকাতায় সেট ফেলে। দেশের চিত্রায়ণের কথা থাকলেও ভিসা জটিলতায় সম্ভব হচ্ছে না সেটি। তবে শিগগিরই সিনেমার বাকি অংশের চিত্রায়ণ করার পরিকল্পনা টিমের।
‘কমান্ডো’ সিনেমাটিতে কেন্দ্রীয় চরিত্র আছেন দেব। তার বিপরীতে থাকবেন নবাগত জাহারা মিতু। শামীম আহমেদ রনি পরিচালিত এ সিনেমাটি ২০২১ সালের ঈদুল আজহায় মুক্তি দেওয়ার কথা রয়েছে।

পাঠকের মতামত: