ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

প্রধানমন্ত্রীর চিকিৎসা সহায়তা পেলেন চকরিয়া-পেকুয়ার আরো ২৮ জন নারী-পুরুষ

ছোটন কান্তি নাথ :: প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে কক্সবাজারের চকরিয়া ও পেকুয়া উপজেলার আরো ২৮ জন নারী-পুরুষ পেয়েছেন নগদ ১১ লক্ষ ৬০ হাজার টাকার চিকিৎসা সহায়তা। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া চিকিৎসা সহায়তার এসব চেক উপকারভোগীদের হাতে আজ শনিবার থেকে হস্তান্তর শুরু হয়েছে।
কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলমের সুপারিশের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চিকিৎসা বাবদ এই অনুদানের চেক প্রেরণ করা হয়েছে।
উল্লেখ্য, জাফর আলম সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে এই পর্যন্ত কয়েকদফায় নির্বাচনী এলাকা চকরিয়া ও পেকুয়া উপজেলার অন্তত দুই শতাধিক নারী-পুরুষ চিকিৎসা সহায়তা হিসেবে কয়েক কোটি টাকা অনুদান হিসেবে পেয়েছেন। সহায়তা পাওয়া ব্যক্তিদের মধ্যে রয়েছেন অসহায়, দুঃস্থ, মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও সর্বস্তরের মানুষ।
সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানান, সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর জাফর আলম তাঁর ফেসবুক পেজে সর্বসাধারণের কাছ থেকে দরখাস্ত আহ্বান করেন, কঠিন রোগে আক্রান্ত হয়ে বিনা চিকিৎসায় রয়েছেন এমন কেউ থাকলে যোগাযোগ করতে। এর পর অনেকে তাঁর সঙ্গে সরাসরি যোগাযোগ করেন এবং চিকিৎসা সহায়তা পেতে আবেদন করেন। পরে এসব আবেদন যাচাই-বাছাই করে পাঠানো হয় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে। এরই পরিপ্রেেিত কয়েকদফায় চিকিৎসা সহায়তা পেয়েছেন অন্তত দুই শতাধিক নারী-পুরুষ। সর্বশেষ প্রধানমন্ত্রী কার্যালয় থেকে ২৮ জনের নামে বিভিন্ন অংকের চিকিৎসা সহায়তায় অনুদানের চেক পাঠানো হলে সেই চেক হস্তান্তর করা হচ্ছে।
নতুন করে চিকিৎসা সহায়তা পাওয়া ব্যক্তিরা হলেন ডুলাহাজারার মোহাম্মদ কালু, পালাকাটার আবদু শুক্কুর, কাহারিয়াঘোনার সোলতান আহমদ, মাইজঘোনার মুরশিদা বেগম, করাইয়াঘোনার মিজানুর রহমান, খুটাখালী হাজিপাড়ার শফিকুর রহমান, পূর্ববড় ভেওলা সিকান্দার পাড়ার রুহুল আমিন, পেকুয়ার আনর আলী মাতবর পাড়ার এস এম শাহাদত হোসেন, রাজাখালী দশেরঘোনার মোহাম্মদ হোছাইন, গোঁয়াখালী বটতলী পাড়ার আরিফুল ইসলাম, ভরামুহুরীর উৎপল কুমার দে, পালাকাটার হাজেরা খাতুন, করাইয়াঘোনার নুরুল হুদা, কাহারিয়াঘোনার মোহাম্মদ ইসমাইল, পৌরসভার স্কুলপাড়ার জালাল উদ্দিন, চরণদ্বীপ জালিয়াপাড়ার আবুল হোসেন, মগনামা সিকদার পাড়ার কহিনুর আক্তার, করাইয়াঘোনার আব্দুল করিম, কোনাখালী নয়নঘোনার জাহাঙ্গীর আলম, পালাকাটা ইমাম উদ্দিন পাড়ার নজির আহমদ, মো. রফিকুল ইসলাম, কাহারিয়াঘোনা ছালাম মাষ্টার পাড়ার আবুল কাশেম, পূর্ববড় ভেওলা আনিচপাড়ার মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছের স্ত্রী ছাবেকুন্নাহার, হাসপাতাল পাড়ার আনোয়ার হোছাইন, সুরাজপুরের জাহিদুল ইসলাম, করাইয়াঘোনার শামশুল আলম, হালকাকারা সওদাগর পাড়ার হোছনে আরা বেগম, মগনামার মগঘোনার জাহাঙ্গীর আলম।

পাঠকের মতামত: