ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চকরিয়ার মালুমঘাট খ্রিষ্টানপল্লীতে উৎসবমুখর আয়োজনে বড়দিন উদযাপন

এম.জিয়াবুল হক, চকরিয়া :: যীশু খ্রীষ্ট্রের জন্মদিন উপলক্ষ্যে কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাটস্থ চা-বাগান এলাকার গীর্জায় ঝাঁকজমকপূর্ণভাবে ও আনন্দগণ পরিবেশে পালিত হয়েছে শুভ বড়দিন। বড়দিন উপলক্ষ্যে শুক্রবার মালুমঘাটস্থ মেমোরিয়াল ব্যাপ্টিস চার্চে প্রথমে সমবেত উপাসনা করা হয়। এ সময় দেশের শান্তি-শৃঙ্খলা ও সমৃদ্ধি কামনা করা হয়। এরপর কেক কেটে দিনব্যাপী অন্ষ্ঠুানের উদ্বোধন করা হয়।

বড়দিনের উৎসব আয়োজনে কেক কেটে ও সবাইকে মিষ্টিমুখ করিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালের পরিচালক যোসফ অমুল্য রায় এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া সার্কেলের সহকারি পুলিশ সুপার মো.তফিকুল আলম, চকরিয়া থানার ওসি শাকের মুহাম্মদ যোবায়ের। উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ তালুকদার, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন, ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজি জামাল হোছাইন, মালুমঘাটস্থ মেমোরিয়াল ব্যাপ্টিস চার্চের সহকারী পালক প্রিয়তোষ মল্লিক, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো.শওকত আলী, যুব-পালক মিন্টু দাশ, যুবনেতা হাসানুল ইসলাম আদর, কলিম উল্লাহ কলি, মেম্বার মোহাম্মদ সোলেমান প্রমুখ।

বড়দিন উপলক্ষ্যে প্রশাসনের পক্ষথেকে চকরিয়া উপজেলার মালুমঘাটস্থ খ্রিস্টান পল্লীগুলোতে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। যাতে কোন গোষ্টী নাশকতা করতে না পারে। ফলে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে এবছর মালুমঘাট খ্রীস্টানপল্লীতে শান্তিপূর্ণ ও ঝাঁকজমকপূর্ণভাবে বড়দিন পালিত হয়েছে।

 

পাঠকের মতামত: