ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

মায়ের কোলজুড়ে এলো ৫ সন্তান

eerr_207236অনলাইন ডেস্ক ::::

বংশের প্রদীপ জ্বালানোর মতো কেউ ভূমিষ্ঠ না হওয়ায় সংসার টিকবে কিনা এনিয়ে দ্বিধাদ্বন্দ্বে দীর্ঘদিন ভুগছিলেন গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার এক দম্পতি। কিন্তু এই সমস্যার সমাধান হয়েছে প্রায় এক যুগ পর। মঙ্গলবার অবশেষে বন্ধ্যাত্ব ঘুচলো সাদুল্যাপুরের কিশামত শেরপুর গ্রামের শিরিকুল ইসলামের স্ত্রী আরজিনা বেগমের (২৮)।
শুধু তাই নয়, ওই গৃহবধূ একসাথে ৫ সন্তানের জন্ম দিয়েছেন। এনিয়ে বিস্ময় সৃষ্টি হয়েছে। আরজিনার গর্ভে জন্ম নেওয়া ওই সন্তানগুলোর মধ্যে ৩টি ছেলে ও ২টি মেয়ে।

শিরিকুলের পরিবার জানায়, প্রায় ১২ বছর আগে  উপজেলার বনগ্রাম ইউনিয়নের বদলাগাড়ী গ্রামের আরজিনা বেগমের সাথে পারিবারিকভাবে শিরিকুল ইসলামের বিয়ে হয়। বিয়ের পর থেকে দীর্ঘদিনেও তাদের সন্তান না হওয়ায় শ্বশুরবাড়ির লোকজনের কাছে পুত্রবধূ আরজিনা বেগম বিরাগভাজন হয়ে ওঠেন।
মঙ্গলবার বিকেলে আরজিনার প্রসব বেদনা শুরু হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গাইনী বিভাগের অধ্যাপক ডাঃ সিরাজুম মুনিরা ডেইজির নেতৃত্বে একদল চিকিৎসক আরজিনার পরীক্ষা-নিরীক্ষা করে অপারেশনের মাধ্যমে ৫ সন্তানের জন্ম দেন।

আরজিনার স্বামী শিরিকুল ঢাকার একটি গার্মেন্টসে কর্মরত। তিনি বলেন, একসঙ্গে পাঁচ সন্তানের বাবা হয়েছি। খুব ভালো লাগছে।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী বিশেষজ্ঞ ডা. সিরাজুম মুনিরা জানান, একজন কিছুটা দুর্বল হলেও বর্তমানে সব সন্তানই সুস্থ রয়েছে।
 

পাঠকের মতামত: