Home » প্রবাসী » জার্মানে আখেন সোনার বাংলা সোসাইটি,র দিনব্যাপী বাংলা নববর্ষ উদযাপিত

জার্মানে আখেন সোনার বাংলা সোসাইটি,র দিনব্যাপী বাংলা নববর্ষ উদযাপিত

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page


DSC_0292আবু তাহির , জার্মান  থেকে :::
নানা আয়োজনে জার্মানের আখেন শহরে  পালিত হয়েছে নতুন স্বপ্ন, উদ্যম আর প্রত্যাশার আবির ছড়ানো বাঙালি জাতির সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪২৩ ।বরাবরের মতো উৎসবমুখর পরিবেশে আখেন সোনার বাংলা সোসাইটি ,র দিনব্যাপী ব্যাপক আয়োজনে  উদযাপিত হলো বাংগালীর আনন্দের এ দিনটি।
 সাদা রঙের শাড়ি পরে মাথায় বেলি ফুলের খোপায় রমনীদের আনন্দ অনেকটাই ছিল লক্ষনীয়। শুধু তাই নয় ছেলেরা পায়জামা পাঞ্জাবি পরে মণে করিয়ে দিলো মঙ্গলবার বাঙ্গালীদের মিলন মেলার দিন। শুধু ছেলে মেয়ে নয় শিশু থেকে শুরু করে প্রাপ্ত বয়স্ক সবাই মগ্ন পহেলা বৈশাখ উদযাপন করতে।  নববর্ষের আনন্দে মেতে উঠে সব বয়সের নারী পুরুষ।
এসময় উত্সবে আগত আখেন বাসীদের কে শুভেচ্ছা জানান  ক্লাউস থেলেন খান, নাসরিন জামান ,লিঠন আনোয়ার ,সিদ্দিকুর রহমান সেন্টু ,মোস্তাফিজুর রহমান ,বাবু রহমান, মেজবাহ সাব্বির , ইসলাম উদ্দিন সহ আখেন প্রবাসীরা।
এসময় বক্তারা  বলেন বাংলা নববর্ষ পহেলা বৈশাখের এ উৎসব আমাদের প্রাণের উৎসব। আমাদের হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্য ও কৃষ্টি বাংলা নববর্ষের মাধ্যমে প্রবাহমান। এরই ধারাবাহিকতায় জীবনের আগামীদিনগুলো যাতে সুন্দর ও সাফল্যের সাথে প্রবাসে অতিবাহিত হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টেকনাফে র‌্যাবের অভিযানে ৬০ হাজার ইয়াবাসহ দুই নারী আটক

It's only fair to share...19500 গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :: টেকনাফের হ্নীলা বাজার সংলগ্ন এলাকায়  ...