ঢাকা,সোমবার, ৩০ নভেম্বর ২০২০

সুরাজপুর-মানিকপুরে আন্ত: ইউনিয়ন ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল সম্পন্ন

এম.জিয়াবুল হক, চকরিয়া :: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুরে আজিমুল হক আজিম চেয়ারম্যান প্রদত্ত আন্ত: ইউনিয়ন ফুটবল টুর্ণামেন্টের সফল সমাপ্তি ঘটেছে। রোববার বিকালে মানিকপুর উচ্চ বিদ্যালয় মাঠে ফাইনাল ম্যাচের মাধ্যমে অনুষ্ঠিত মাসব্যাপী ফুটবল টুর্ণামেন্টের পর্দা নেমেছে।

ম্যাচ শেষে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরুস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের (ডিএফএ) সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

ক্রীড়া সংগঠক মাহমুদুল হাসান সুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত ফাইনাল খেলার উদ্বোধক ছিলেন সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জননেতা আজিমুল হক আজিম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নুরুল আমিন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বাদল শর্মা, পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম কাজল, মানিকপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল চক্রবর্তী, চকরিয়া শেখ জামাল ক্লাবের ফুটবল কোচ মো.নুরুল আবচার, গিয়াস উদ্দীন, ইউনিয়ন যুবলীগের আহবায়ক ফেরদৌস। এছাড়াও অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের সকল সদস্য, আওয়ামীলীগের নেতৃবৃন্দ, ক্রীড়া সংগঠক, দর্শক ও সুধীজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। সেইজন্য তিনি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চামুখী করতে নানামুখী উদ্যোগ নিয়েছেন। স্কুল মাদরাসায় বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ প্রবর্তন করেছেন।

উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিতে মনোযুগী থাকলে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা কোনদিন বিপদগামী হবেনা। তাই এখন থেকে শিক্ষার্থীদেরকে লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে মনোযুগী করতে হবে। পাশাপাশি নতুন প্রজন্মের শিক্ষার্থী ও যুবসমাজকে আগামীদিনের দেশসেরা তারকা খেলোয়াড় হিসেবে তৈরী করতে খেলাধুলাকে আরো জনপ্রিয় করতে হবে।

 

 

পাঠকের মতামত: