ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া উপকুলীয় ৬ ইউপিতে চেয়ারম্যান ৩১ ও মেম্বার পদে ২৫৮জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্ধ

110-300x141এম.জিয়াবুল হক,চকরিয়া :::

আগামী ৭ মে চতুর্থ ধাপে অনুষ্টিতব্য কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকুলীয় ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের মাঝে গতকাল মঙ্গলবার (১৯এপ্রিল) প্রতীক বরাদ্ধ দেওয়া হয়েছে। নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তারা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রার্থীদের উপস্থিতিতে প্রতীক বরাদ্ধ দিয়েছেন। এদিন ছয় ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩১জন ও সংরক্ষিত এবং সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ২৫৮জন প্রার্থী প্রতীক বরাদ্ধ পেয়েছেন।

বদরখালী ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা মৎস্য কর্মকর্তা মো.সাইফুর রহমান বলেন, বদরখালী ইউনিয়নে প্রতীক বরাদ্ধ পেয়েছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান নূরে হোছাইন আরিফ (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী আহছানুল কাদের চৌধুরী সাব্বির (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী চৌধুরী (মোটর সাইকেল), খাইরুল বশর (আনারস), আবু নঈম মোহাম্মদ হেফাজ (চশমা) ও আবুল কাশেম (টেলিফোন)। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ৩৫জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্ধ দেওয়া হয়েছে।

কোনাখালী ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী মোর্শেদ আলম বলেন, কোনাখালী ইউনিয়নে প্রতীক বরাদ্ধ পেয়েছেন চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান দিদারুল হক সিকদার (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী ইমরুল হাসান হান্নান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী মোক্তার আহমদ (ঘোড়া), জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী ও সাবেক চেয়ারম্যান রুহুল কাদের মানিক (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক মধু (আনারস)। একই সাথে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৪৪ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেওয়া হয়েছে।

পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে প্রতীক বরাদ্ধ পেয়েছেন আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী ও মাতামুহুরী উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওয়াহিদ মুরাদ হেফাজতুর রহমান টিপু (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান সাহাবউদ্দিন (আনারস), ছলিম উল্লাহ (রজনীগন্ধা), এসএম ছরওয়ার আলম (মটর সাইকেল) ও ওসমান গণি (টেলিফোন)। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন ও সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ২৬জনকে দেয়া হয়েছে প্রতীক বরাদ্ধ।

ঢেমুশিয়া ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা মো.আতিক উল্লাহ বলেন, ঢেমুশিয়া ইউনিয়নে প্রতীক বরাদ্ধ পেয়েছেন আওয়ামীলীগ মনোনিত ও বর্তমান চেয়ারম্যান রুস্তম আলী (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী নুরুল আলম জিকু (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী মোঃ গিয়াস উদ্দিন (চশমা), মোঃ কায়েস (আনারস) ও ফরিদুল আলম (মটর সাইকেল)। এদিন ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ৩২ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে।

বিএমচর ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সুজন কাননগো বলেন, বিএমচর ইউনিয়নে প্রতীক পেয়েছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বদিউল আলম (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী সাবেক চেয়ারম্যান মোঃ আবু ইউসুফ (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এসএম জাহাঙ্গীর আলম (আনারস), শহীদুল ইসলাম (মটর সাইকেল) ও ইসলামী আন্দোলনের প্রার্থী মোঃ ওয়াজ উদ্দিন (হাতপাখা)। একই সাথে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন ও সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ৩৯প্রার্থীকে বরাদ্ধ দেয়া হয়েছে প্রতীক।

পূর্ববড় ভেওলা ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.খুরশিদুল আলম চৌধুরী বলেন, পূর্ববড় ভেওলা ইউনিয়নে প্রতীক বরাদ্ধ পেয়েছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী কক্সবাজার জেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের সাধারণ সম্পাদক খলিল উল্লাহ চৌধুরী (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী মাতামুহুরী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল আরিফ দুলাল (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী আ.লীগ নেতা নাছির উদ্দিন নোবেল (আনারস) ও জাতীয় পাটির (এরশাদ) মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম (লাঙ্গল)। একই সাথে ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫ জন ও সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ৪৫ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেওয়া হয়েছে। #

পাঠকের মতামত: