ঢাকা,রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় দু’ইয়াবা বিক্রেতার ৩ মাস করে সাজা দিল ভ্রাম্যমান আদালত

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ার ভ্রাম্যমান আদালত মাদক বিক্রির অভিযোগে দু’ ব্যক্তিকে ৩মাস (৯০)দিন করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে। আজ মঙ্গলবার দুপুরে চকরিয়া উপজেলা ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) তানবির হোসেন তাদের এ কারাদন্ডাদেশ দেন।

পুলিশ সুত্র জানায়, চকরিয়া মাতামুহুরীর নদীর চিরিঙ্গা ব্রীজের নিকটে কতিপয় ব্যক্তি পকেটে করে খুচরা ইয়াবা ট্যাবলেট বিক্রী করছে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে চকরিয়া থানার এসআই নুরুল হুদা ও এএসআই আমির হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে সোমবার দিবাগত রাত ৩ টায় ওই স্থানে অভিযান চালান।

এ সময় পুলিশ মাতামুহুরীর চিরিঙ্গা ব্রীজের নিকটে অবস্থানকারী মাসকাতুল (২৫) ও ওমর ফারুক (২২) নামের দুই যুবককে আটক করে। পরে তাদের দেহ তল্লাশী করে ৮ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হন। তাদের বাড়ী চকরিয়া পৌরসভার ২ নং ওয়ার্ডে। জব্দকৃত ইয়াবাসহ পরদিন ১০ নভেম্বর মঙ্গলবার চকরিয়া উপজেলা ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) তানবির হোসেনের আদালতে হাজির করে পুলিশ।

আদালতে আসামীরা তাদের অপরাধ শিকার করায় আদালত তাদেরকে দোষী সাব্যস্থ করে মাদক বিক্রির অভিযোগে দুই ব্যক্তিকে ৯০ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এএসআই আমির হোসেন দুই মাদক বিক্রেতাকে দন্ডাদেশ দেয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, আসামীরা পেশাদার মাদক বিক্রেতা। পুলিশ জানায়, তাদের বিরোদ্ধে মাদক নিয়ন্ত্রন আইনের ৩৬ ধারার ১এর ১৬ মতে ৩ মাস করে সাজা দিয়েছেন ভ্রাম্যমান আদালত। প্রক্রিয়া শেষে তাদের জেল হাজতে প্রেরন করা হবে বলে জানান ।

 

পাঠকের মতামত: