ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় দুর্বৃত্তের বিরুদ্ধে থানায় জিডি করায় বাড়িতে ফের হামলা, আহত-৪

hamla__1এম.জিয়াবুল হক,রচকরিয়া :

চকরিয়ায় এক কৃষক পরিবারকে মারধর করে খামার বাড়ী গুড়িয়ে দিয়ে কৃষকের খামার ঘরটি ভেঙ্গে গাড়ীতে তুলে নিয়ে গেছে দূর্বৃত্তরা। বাধা দিতে গিয়ে পরিবারের কর্তা ও স্কুল পড়–য়া কন্যা সহ আহত হয়েছে ৪ জন। সোমবার সকাল ১০টায় উপজেলার দক্ষিন কাকারায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই কৃষক পরিবারের লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কৃষক আব্দু ছালাম। আহতদের চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অভিযোগে আহত কৃষক আব্দু ছালাম জানান, চকরিয়া উপজেলার দক্ষিন কাকারায় ক্রয় সুত্রে ২২শতক জমির মালিক হন তিনি।ওই জমিতে তার একটি খামার ঘর করে দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছিলেন। পাশ্ববর্তি সুরাজপুর লইয়া মুরা এলাকার মৃত শাহ আলমের পুত্র মোহাম্মদ ও জালাল আহমদের নেতৃত্বে একদল চিহ্নিত ভুমি দস্যু জাল কাগজ তৈরী করে খামার ঘর সমেত জমিটি দখলের চেষ্টা চালিয়ে আসছিল। এ ব্যাপারে থানায় ও ্¯’ানীয় ভাবে কয়েকদফা শালিশী বৈঠক হয়। বৈঠকে তাদের উপ¯’াপিত কাগজ পত্র জাল বলে প্রমানিত হয় এবং শালিশী বৈঠকের রায় ডিক্রী তাদের বিরোদ্ধে যায়। এতে ক্ষিপ্ত হয়ে ঘর পুড়াইয়া দেবে বা বিভিন্ন মামলা মোকদ্দমায় জড়াইবে বলিয়া হাঁকাবকা করিলে নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে গত ১৭এপ্রিল চকরিয়া থানায় একটি জিডি করেন কৃষক আব্দু ছালাম।

এদিকে থানায় জিডি করায় ক্ষিপ্ত হয়ে অভিযুক্ত মৃত শাহ আলমের পুত্র মোহাম্মদ,বাহাদুর, ও জালাল আহমদের নেতৃত্বে ১৫-২০জনের একদল দুর্বৃত্তদল সোমবার সকাল ১০টায় খামার ঘরে হামলায় চালায়। গৃহকর্তা কৃষক আব্দু ছালাম, তার পুত্র মোহাম্মদ ওমর ফার“ক,আরিফুল ইসলাম ও স্কুল পড়–য়া কন্যাকে বেধড়ক মারধর করে খামার ঘর থেকে বের করে দেয়।এর পর খামার ঘরটি ভেঙ্গে চুরমার করে গাড়ীতে তুলে অজ্ঞাত ¯’ানে নিয়ে যায়। এ ঘটনায় ওই কৃষক পরিবারের ৪জন আহত সহ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কৃষক আব্দু ছালাম। আহতদের চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। #

পাঠকের মতামত: