ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রামুতে পাহাড় কাটতে গিয়ে ভূমিধসে ২ জনের মৃত্যু

শাহীন রাসেল, বিশেষ প্রতিনিধি :: পাহাড় কাটতে গিয়ে মাটিচাপা পড়ে মঙ্গলবার (২০ অক্টোবর) দিবাগত রাতে দুইজনের মৃত্যু হয়েছে। কক্সবাজারের রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়ারঘোনা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উখিয়ারঘোনা এলাকার মৃত মোহাম্মদ কালুর ছেলে মুজিবুর রহমান (৪০), একই এলাকার স্কুলপাড়া গ্রামের মৃত মোহাম্মদ হাছনের ছেলে আলী আহাম্মদ (২৮)।

গ্রামবাসী জানিয়েছে, স্থানীয় কয়েকটি সিন্ডিকেট নিয়মিত পাহাড় থেকে ডাম্পার (মিনি ট্রাক) যোগে মাটি কেটে বিক্রি করে থাকেন। হয়তো তারাও স্থানীয় লোকজন এবং প্রশাসনের চোখ ফাঁকি দিতে গভীর রাতে তারা মাটি কাটার উদ্দেশ্যে পাহাড়ে যায়।

রাতে বৃষ্টি হওয়ার কারনে পাহাড়ের মাটি নরম হয়ে যায়। মাটি কাটতে গেলে মাটি ধসে পড়ে। আর এতে চাপা পড়ে প্রাণহানির ঘটনা ঘটে বলে স্থানীয়রা ধারনা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কাউয়ারখোপের ইউপি চেয়ারম্যান মোস্তাক আহাম্মদ বলেন, শেষ রাতে পাহাড়ের মাটি ধসে দুজন চাপা পড়ার খবর পেয়ে রামু থানাকে বিষয়টি অবগত করেছি। গভীর রাতে পাহাড় থেকে মাটি কাটতে গিয়ে মাটির নিচে তারা চাপা পড়েন বলে তিনি ধারনা করেন।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজমিরুজ্জামান বলেন, গভীর রাতে পাহাড় ধসে দুজনের মৃত্যু হয়েছে বলে খবর পাই। পরে ঘটনাস্থল থেকে তাদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছি।

পাঠকের মতামত: